ব্যস্ত সূচি নিয়ে মাঠে ফিরবে চ্যাম্পিয়নস লিগ

8

স্পোর্টস ডেস্ক :
করোনাভাইরাসের কারণে থমকে যাওয়া ক্রীড়াবিশ্বের খোলসটা খোলার চেষ্টা ফুটবলেই বেশি হচ্ছে। ইংলিশ প্রিমিয়ার লিগ, সিরি আর দলগুলো অনুশীলনে ফেরার সময় ঠিক করে এগোচ্ছে। লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই সেপ্টেম্বর থেকে মাঠে ফেরানোর সময় জানিয়ে দিয়েছে কনমেবল। এরমাঝেই চ্যাম্পিয়ন্স লিগ শুরুর একটা লক্ষ্য ঠিক করে ফেলল উয়েফা।
টানা আয়োজন করে চ্যাম্পিয়ন্স লিগের স্থবির মৌসুমের শেষ টানতে চায় উয়েফা। সেজন্য আসছে আগস্টে লিগের ম্যাচ মাঠে ফেরানোর কথা জানিয়েছে ইউরোপের ফুটবলের অভিভাবক সংস্থাটি। ওই মাসের ৭-৮ তারিখে ম্যাচ মাঠে নিতে চায় তারা।
একই মাসে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও আয়োজন করে ফেলতে চায় উয়েফা। ২৯ আগস্ট ফাইনাল আয়োজনের পরিকল্পনা করেই কেবল থেমে নেই, দলগুলোকে সেজন্য কঠিন সূচিতে নামিয়ে দিচ্ছে, তিন দিনে একটি করে ম্যাচ খেলতে হবে নকআউটের দলগুলোকে।
এমনিতে সেরা ষোলো থেকে নকআউট পর্ব শেষ করতে তিন-চার মাস লাগায় সংস্থাটি। এবার সেটি চটজলদি শেষ করার পরিকল্পনা। করোনার কারণে বন্ধ হয়ে যাওয়ার আগে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াই চলছিল।
ইউরোপের ঘরোয়া লিগগুলোর ভাগ্যে তাহলে কী হবে? উয়েফা যথারীতি সে ব্যাপারেও ভেবেছে। চ্যাম্পিয়ন্স লিগ মাঠে গড়াবে লা লিগা, ইংলিশ প্রিমিয়ার লিগের মতো আসরের সমাপ্তির পরই। সঙ্গে আসরের ২০২০-২১ মৌসুমের গ্রুপপর্ব ২০ অক্টোবর থেকে শুরুর পরিকল্পনা করেছে উয়েফা।