মহানগর যুবলীগের সবজি বিতরণ

11

করোনাভাইরাসের আতঙ্কে যখন সারা দেশ লক ডাউন, তখন ঘরবন্দি মানুষ অনেকটা অসহায় হয়ে পড়েছে। তখন এসব অসহায় ঘরবন্দি মানুষের জন্য করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে খাদ্য সামগ্রী নিয়ে ২য় দিনের মতো মানুষের পাশে দাঁড়িয়েছে সিলেট মহানগর যুবলীগ। ১৮ এপ্রিল শনিবার সকাল ১০টায় নগরীর আম্বরখানা পয়েন্টে অসহায় মানুষের মধ্যে এসব সবজি তুলে দেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।
এসময় যুবলীগ সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, অনেকের ঘরে চাল থাকলেও সবজি নেই। করোনার কারনে অসহায় অবস্থায় থাকা মানুষের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করছি আমরা। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কর্মহীন মানুষেরা খাবার সংকটে পড়েছেন। এ কারণে মানবতার সবজির বাজার থেকে তারা বিনামূল্যে ইচ্ছামত সবজি নিতে পারছেন তারা।’ অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছি। তারা বলেন, রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশের প্রতি শ্রদ্ধা রেখে আমাদের এ কার্যক্রম চলমান থাকবে। নেতৃবৃন্দ বলেন, মানুষকে বাসা থেকে বের না হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। তারা বের হতে পারছেন না। অনেকে আর্থিকভাবে কষ্টে আছেন। তাদের কথা চিন্তা করে সিলেট মহানগর যুবলীগ এ উদ্যোগ নিয়েছি। বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে করোনা আতঙ্ক যতদিন থাকবে, আমাদের সাধ্যমতো নগরীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম অব্যাহত রাখবো।’ বিভিন্ন সংগঠন ছাড়াও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তারা।
এই কাজে সহায়তা করেছেন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর যুবলীগ নেতা ফাইয়াজ খান সলিট, এমদাদ হোসেন ইমু, মো. আফজল হোসেন, সেবুল আহমদ সাগর, রুহুল আমিন, সাকারিয়া হোসেন শাকির, আমিনুল ইসলাম আমিন, আকিল আহমদ, অনুজ তালুকদার, মাহবুবুর রহমান সহ আরো অনেকে। বিজ্ঞপ্তি