চলে গেলেন প্রখ্যাত আলেম ও মুফাসসির জুবায়ের আহমদ আনছারী, আজ জানাযা

14

কাজিরবাজার ডেস্ক :
বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমির, প্রখ্যাত মুফাসসিরে কুরআন হাফিজ মাওলানা জুবায়ের আহমদ আনছারী ইন্তেকাল করেছেন। গতকাল শুক্রবার (১৭ এপ্রিল) বিকেল ৫.৪৫ মিনিটে বি-বাড়িয়ার মার্কাজপাড়ার আনছারি মঞ্জিলে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। খবরটি নিশ্চিত করেছেন জুবায়ের আহমদ আনছারীর ঘনিষ্ঠজন মাওলানা লুৎফুর রহমান।
তিনি জানান, দেশ-বিদেশে খ্যাতিসম্পন্ন ইসলামি সুবক্তা হাফিজ মাওলানা জুবায়ের আহমদ আনছারী প্রায় ৫ বছর থেকে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তিনি দেশ-বিদেশে চিকিৎসা গ্রহণ করেছেন। চিকিৎসকদের পরামর্শমতে তিনি মার্কাজপাড়ার আনছারি মঞ্জিলে গত কয়েক মাস থেকে অবস্থান করছিলেন।
অসুস্থতার কারণে সকল ইসলামি প্রোগ্রাম বাতিল করে দিয়েছিলেন। গত কয়েক দিন ধরে শারীরিক অবস্থা খারাপ থাকার পর বিকেল ৫.৪৫ মিনিটে তিনি নিজ বাড়িতেই শেষ নি:শ্বাস ত্যাগ করেন।
মাওলানা লুৎফুর রহমান জানান, মৃত্যুকালে জুবায়ের আহমদ আনছারীর বয়স ছিলো ৫৮ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে এবং অসংখ্য ছাত্র ও গুণগ্রাহী রেখে গেছেন।
এদিকে, জুবায়ের আহমদ আনছারী ইন্তেকালে দেশের আলেম সমাজসহ ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।
এদিকে জুবায়ের আহমদ আনছারীর জানাযা আজ শনিবার অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সিলেট জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী।
তিনি জানান, মাওলানা আনছারীর জানাযা শনিবার সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়াস্থ জামেয়া রাহমানিয়া মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ মাদরাসা তিনি নিজে প্রতিষ্ঠা করেছিলেন।