করোনা মুক্ত রুগানি-মাতুইদি

14

স্পোর্টস ডেস্ক :
পাওলো দিবালা করোনা সারিয়ে সুস্থ হয়েছিলেন আগেই। এবার মারণ কোভিড-১৯ যুদ্ধে জয়ী হলেন ইতালি জায়ান্ট জুভেন্টাসের আরও দুই ফুটবলার ড্যানিয়েল রুগানি ও বেøস মাতুইদি। সা¤প্রতিক রিপোর্টে দু’জনের লালারস পরীক্ষার রিপোর্টই নেগেটিভ এসেছে বলে জানানো হয়েছে ইতালির প্রিমিয়ার ডিভিশন ক্লাবটির তরফ থেকে।
উদ্বেগ বাড়িয়ে গত মাসে ইতালির প্রিমিয়ার ডিভিশন ক্লাবের প্রথম ফুটবলার হিসেবে করোনায় আক্রান্ত হয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদোর সতীর্থ ড্যানিয়েল রুগানি। এরপর উদ্বেগ আরও বাড়িয়ে কোভিড-১৯ আক্রান্ত হন রুগানির সতীর্থ তথা ফ্রান্সের বিশ্বজয়ী দলের সদস্য বেøস মাতুইদি। প্রায় মাসখানেকের লড়াইয়ের পর অবশেষে করোনা যুদ্ধে জয়ি হলেন ইতালি ও ফ্রান্সের এই দুই ফুটবলার। স্বাভাবিক ভাবেই এই খবরে ফুটবল অনুরাগীদের মধ্যে স্বস্তির নিঃশ্বাস।
জুভেন্টাসের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘প্রোটোকল মেনে দুই ফুটবলারেরই স¤প্রতি দু’বার করে লালারস পরীক্ষা করা হয়েছে। দু’টি ক্ষেত্রেই দু’জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।’
তুরিনের ক্লাবটির উদ্বেগ বাড়িয়ে গত ১১ মার্চ স্বাস্থ্য পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে ডিফেন্ডার রুগানির শরীরে। এরপর একে একে করোনা আক্রান্ত হন বেøস মাতুইদি ও আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা। দিবালা এবং তাঁর বান্ধবী একইসঙ্গে করোনায় আক্রান্ত হয়েছিলেন।
যদিও কয়েকদিনের মধ্যে দিবালা করোনা মুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফেরেন। তবে করোনা আক্রান্ত হওয়ার পর তাঁর দুঃসহ অভিজ্ঞতার কথা অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তাঁর শ্বাসকষ্টের অভিজ্ঞতা শুনে আতঙ্কিত হয়েছিলেন অনুরাগীরা। তবে তাঁর সুস্থতা প্রসঙ্গে এখনও কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি জুভেন্টাস। কিন্তু দিবালা এক বিবৃতি মারফত জানিয়েছিলেন তিনি এখন অনেকটাই সুস্থ।