মৌলভীবাজারে সন্ত্রাসী হামলায় শিক্ষানবিশ আইনজীবীসহ ছাত্রলীগ কর্মী আহত

38

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের সন্ত্রাসী হামলায় জেলা দায়রা জজ আদালতের শিক্ষানবিশ আইনজীবী ও কলেজ ছাত্রলীগ কর্মীসহ দু’জন গুরুতর আহত হয়েছেন।
স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাদেরকে উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে তার অবস্থা অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার সিলেট ওসমানী মেডিকেল কলেজে রেফার্ড করা হয়। বর্তমানে তাদের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।
১৬ এপ্রিল বৃহস্পতিবার দুপুরের দিকে মৌলভীবাজার সদর উপজেলার ৪নং আপার কাগাবলা ইউনিয়নের বিন্নিগ্রামে এই ঘটনা ঘটে।
আহতরা হলেন, জেলা জজকোর্টের শিক্ষানবিশ আইনজীবী সুলতানুল আরেফিন খাঁন তাজুল (৩০), এবং তারই ভাতিজা আপার কাগাবলা ইউনিয়নের ১নং ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি মরহম আব্দুর রহমান (ছুফি মিয়ার) ছেলে কলেজ ছাত্রলীগকর্মী হাফেজ আশিকুর রহমান (২২)।
স্থানীয়রা জানায়, বর্তমান করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সকাল আটটা থেকে গ্রামের বিভিন্ন রাস্তা-ঘাট এবং বাড়ির মাঠে কয়েকজন মিলে তারা জীবাণুনাশক স্পে করতে ছিল। সেই পোষাক পড়া অবস্থায় ওই এলাকার সাবেক ইউপি সদস্য তালেব আলী তাদের সাথে তুচ্ছু বিষয় নিয়ে বাকবিতন্ডা হয়। পরে ঝড়ে পড়ে যাওয়া একটি গাছের ডাল-পালা সরানুবস্থায় তালেব আলীর নেতৃত্বে তার ভাই মোবাশ্বের আলী ও সাহেদ আলীসহ বেশ কয়েকজন মহিলা পুরুষ ধারালো অস্ত্র দিয়ে তাদের ওপর এলোপাতারি হামলা চালায়।
তাদের ধারালো দেশিও দায়ের কোপে মারাত্মক জখম হয়ে হাফেজ আশিকুর রহমান ও সুলতানুল আরেফিন মাটিতে লুঠিয়ে পড়ে। খবর পেয়ে মৌলভীবাজার কলেজ ছাত্রলীগ নেতা হৃদয় খাঁন তাদেরকে উদ্ধার করে প্রথমে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাদের অধিক রক্তক্ষরনের কারনে অবস্থা অবনতি হলে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
আহত হাফেজ আশিকের ছোটভাই আব্দুল হাদি খাঁন জানান, মোবাশ্বের এর বেশ কিছু সন্ত্রাসী কর্মকার্ন্ডের বিষয়টি এলাকাবাসীর জানা আছে। তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে শালিস বৈঠকসহ থানায়ও অভিযোগ করেছেন ভূক্তভোগিরা। এছাড়া সন্ত্রাসী কর্মকান্ডের কারনে তিনি সম্প্রতি একটি মামলায় কারাভোগ করেছেন।
এ ব্যাপারে অভিযুক্ত ওই এলাকার সাবেক ইউপি সদস্য তালেব আলী কাছে জানতে চাইলে তিনি কথা বলে মোবাইল ফোনের লাইন কেটে দেন।
মৌলভীবাজার মডেল থানার ওসি মো. আলমগীর হোসেন বলেন, বিষয়টি আমরা মৌখিকভাবে শুনেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তারপরও খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে।