চিকিৎসক বহনে শামসুদ্দিন হাসপাতালে দুটি গাড়ী দিল জালালাবাদ এসোসিয়েশন

9

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তায় চিকিৎসক পরিবহনে দু’টি গাড়ি দিয়েছে জালালাবাদ এসোসিয়েশন। সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর আহ্বানে এসোসিয়েশনের তরফ থেকে একটি জিপ ও একটি নোহা গাড়ি দেওয়া হয়। এই গাড়ি দু’টির ভাড়াও এসোসিয়েশন বহণ করবে।
বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে গাড়ি দু’টি সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র-এর হাতে চাবি তুলে দিয়ে গাড়ি দু’টি সমজে দিয়েছেন মেয়র।
এ বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, করোনা ভাইরাসের রোগীদের চিকিৎসা দিতে চিকিৎসকদের বহণে পরিবহনের জন্য জালালাবাদ এসোসিয়েশনকে আহ্বান জানিয়েছিলাম। তারা আমার আহ্বানে সাড়া দিয়ে একটি মাইক্রোবাস ও নোহা গাড়ি দিয়েছেন। এ দু’টি গাড়িতে করে চিকিৎসক, নার্স ও টেকনিশিয়ানদের বহন করবে।
তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে ঐচ্ছিক হিসেবে এই সহযোগিতা করেছি। এছাড়া করোনা রোগিদের বহনে ৫টি এ্যাম্বুলেন্স ব্যবস্থা করেছি। শুক্রবার হয়তো এ্যাম্বুলেন্সগুলোও হস্তান্তর করা হবে। পরবর্তীতে পরিস্থিতি বিবেচনা করে আরো সাপোর্ট দেওয়া হবে। তবে গাড়ি উপহার দেওয়াতে নগরবাসীর পক্ষ থেকে জালালাবাদ এসোসিয়েশনকে ধন্যবাদ জানান তিনি।
করোনা ভাইরাস থেকে সুরক্ষায় নগরবাসীকে সচেতন থাকার আহ্বান জানিয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমরা যদি বাচতে না পারি, তাহলে কিসের প্রয়োজন। আগামি কয়েকদিন আমরা কঠোরভাবে সরকার ঘোষিত নিয়ম পালন করি। ঘরে থাকি, নিজেদেরকে এবং পরিবারের সদস্যদের নিরাপদ রাখি। যেখানে রমজান মাসেও ঘরে নামাজ আদায় করতে বলা হচ্ছে। দেশের এই ক্রান্তিলগ্নে আমাদেরকে ধর্য্য ধরতে হবে। আমাদেরকে আইন মেনে চলতে হবে। এই আইন আপনি নিজে বাঁচার জন্য, পরিবার-পরিজনদের বাঁচার জন্য। আপনি ঘর থেকে বের হয়ে গিয়ে পুরো পরিবারকে ক্ষতিগ্রস্থ করে ফেলবেন।
সরকারি ত্রাণ সহায়তার কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে মেয়র বলেন, করোনা ভাইরাস কতদিন থাকবে, তা একমাত্র আল্লাহ জানানেন। আমার আহ্বানে সাড়া দিয়ে প্রবাসীরা যে অর্থ দিয়েছেন। অনেকে চাল-ডাল দিয়ে সহযোগীতা করেছেন। সেগুলো থেকে ইতোমধ্যে ৭৯ হাজার পরিবারকে সহযোগীতা দিয়েছি। কিছু ওয়ার্ড বাকি আছে, সেগুলোও অনুসন্ধান করে দিচ্ছি। তবে এটাতো শেষ নয়, আগামিতে আরো কঠিন পরিস্থিতি মোকাবেলা করতে হবে। নিম্নবিত্ত ছাড়াও মধ্যবিত্ত পরিবারের পাশেও দাঁড়াতে হবে। এটা দিয়ে কেবল শেষ নয়। তবে বিপদে সবাইকে সবুর করতে আহ্বান জানিয়েছেন তিনি। বিজ্ঞপ্তি