অস্ট্রিয়ায় সুস্থতার সংখ্যা বাড়ছে

8

কাজিরবাজার ডেস্ক :
অস্ট্রিয়াতে করোনাভাইরাস প্রাদুর্ভাব অনেকটাই স্থিতিশীল। প্রতিদিন মোট আক্রান্ত থেকে সুস্থতার সংখ্যা বেড়েছে। মৃতের সংখ্যা তুলনামূলক কম। রবিবার দুপুর ১২টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী মোট আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৮৬৫ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ছয় হাজার ৯৮৭ জন। মারা গেছে ৩৫০ জন। হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এক হাজার ৩৫ জন। আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ২৪৩ জন।
করোনাভাইরাস ওয়ার্ল্ডের তথ্য অনুযায়ী রবিবার নতুন মৃতের সংখ্যা ১৩ জন এবং নতুন আক্রান্তের সংখ্যা ১০০ জনের বেশি। ওয়ার্ল্ডমিটারের তথ্য অনুযায়ী পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হচ্ছে। প্রতিদিন নতুন আক্রান্তের সংখ্যার তুলনায় প্রতিদিন সুস্থ হওয়ার সংখ্যা অনেক বেশি। ১০ এপ্রিল ৩১৬ জন নতুন আক্রান্তের বিপরীতে সুস্থ হয়েছেন ৮২৪ জন। শনিবার নতুন আক্রান্তের ২৪৬ জনের বিপরীতে সুস্থ হয়েছেন ৫৪০ জন। রবিবার সকালের তথ্য অনুযায়ী সুস্থ হয়েছেন ৩৭৬ জন এবং নতুন আক্রান্ত হয়েছেন ১৩৯ জন। দিন দিন সুস্থতার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং নতুন আক্রান্তের সংখ্যা কমছে।
এদিকে ছোট আকারের দোকান ব্যবসায় প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রিয়ার সরকার। তবে করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের নিয়মাবলী অবশ্যই পালন করতে হবে। শনিবার থেকে সুপারমার্কেট এবং গণপরিবহনে মাস্ক পরিধান বাধ্যতামূলক করা হয়েছে। এই নির্দেশনা অমান্য করলে ২৫ ইউরো জরিমানা করা হবে। অস্ট্রিয়াতে শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হননি।