করোনায় চাকরি হারালেন দুই সাবেক পাকিস্তানি ক্রিকেটার

10

স্পোর্টস ডেস্ক :
করোনাভাইরাসের কারণে পৃথিবীতে নেমে এসেছে ঘোর দুঃসময়। বিভিন্ন প্রতিষ্ঠান আর্থিক সংকটে পড়ে গেছে। এর প্রথম ধাক্কাটা যাচ্ছে চাকুরিজীবীদের ওপর। অসংখ্য মানুষ চাকরি হারাচ্ছে। বিশেষ করে করোনার কারণে খেলা বন্ধ থাকার কারণে ভয়াবহ ক্ষতির মুখে পড়বে বিশ্বের ক্রীড়া সংস্থাগুলো। পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) তার ব্যতিক্রম নয়। তারা ইতিমধ্যেই সাবেক দুই পাকিস্তানি ক্রিকেটারের চাকরি থেকে অব্যাহতি দিয়েছে।
অব্যাহতিপ্রাপ্ত হারুন রশিদ এবং মুদাসসর নজর দুজনেই পিসিবির পরিচালক। দীর্ঘদিন ধরে তারা বোর্ড কাজ করছেন। হারুন ছিলেন পিসিবির ঘরোয়া ক্রিকেট বিষয়ক পরিচালক। মুদাসসর ছিলেন একাডেমি সমূহের। দুই সাবেক ক্রিকেটার ছাড়াও পিসিবিতে আরও কিছু চাকরিচ্যুতির ঘটনা ঘটেছে। চাকরি হারিয়েছেন প্রধান পরিচালন-কর্তা সুবহান আহমেদ ও প্রধান মাঠকর্মকর্তা আগা জাহিদি। তবে ঠিক করোনার কারণেই এদের চাকরিচ্যুতি হয়েছে কিনা তা পরিস্কার করে বলেনি পিসিবি।
হারুন রশিদ সম্প্রতি পিসিবির হয়ে ঘরোয়া ক্রিকেটের সংস্কারে কাজ করেছেন। কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেট প্রাদেশিক দলগুলোর মধ্যে সংকুচিত করে ফেলায় সমস্যা আরও বেড়েছে। কারণ এই মুহূর্তে পাকিস্তানে প্রাদেশিক দল মাত্র ৬টি। কয়েকটি দল ভেঙে গেছে। যার ফলে বেকার হয়ে পড়েছেন অনেক ক্রিকেটার। এবার সেই হারুন রশিদও চাকরি হারালেন। বেশ কয়েকদিন ধরেই পিসিবির নেতৃত্বে নতুন মুখ আনার কথা চলছিল। এ কারণেও তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হতে পারে বলে ধারণা অনেকের।