১৬ জেলার সঙ্গে প্রধানমন্ত্রীর আজ ভিডিও কনফারেন্স

9

কাজিরবাজার ডেস্ক :
করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে জেলা পর্যায়ে ধারাবাহিক মতবিনিময়ের অংশ হিসেবে আজ রবিবার খুলনা ও বরিশাল বিভাগের ১৬টি জেলার জেলা প্রশাসকসহ স্থানীয় জনপ্রতিনিধি ও মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সকাল ১০টা থেকে গণভবন থেকে প্রধানমন্ত্রী ডিভিও কনফারেন্সের মাধ্যমে এ দুটি বিভাগের সকল জেলায় সর্বশেষ করোনা পরিস্থিতি অবহিত হবেন এবং মাঠ পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সিভিল সার্জন, আইনশৃঙ্খলা বাহিনী ও সশস্ত্র বাহিনীর প্রতিনিধিদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়।
বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ অন্য বেসরকারী টেলিভিশন চ্যানেলগুলো একযোগে প্রধানমন্ত্রীর এই ভিডিও কনফারেন্স সরাসরি সম্প্রচার করবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর এই মতবিনিময় সভা সঞ্চালনা করবেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। জানা গেছে, ভিডিও কনফারেন্সের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়োজনীয় দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। এরপর জেলা প্রশাসক ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে স্ব স্ব জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে বাস্তব অবস্থা সম্পর্কে জানবেন। আজকের ভিডিও কনফারেন্স থেকে দেশের দরিদ্র পরিবারগুলোর জন্য বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা দেয়ার সম্ভাবনা রয়েছে।
সর্বশেষ গত ৭ এপ্রিল প্রধানমন্ত্রী চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৫টি জেলার জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার, স্থানীয় জনপ্রতিনিধিসহ মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং করোনা পরিস্থিতিতে মানুষের দুর্ভোগ লাঘবে বেশি কিছু দিকনির্দেশনা দেন।