করোনা ভাইরাস প্রতিরোধে অব্যাহত অভিযানে আরো লক্ষাধিক টাকা জরিমানা

9

স্টাফ রিপোর্টার :
অব্যাহত সিলেটে ভ্রাম্যমান আদালতের অভিযানে করোনাভাইরাস প্রতিরোধে আরো লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। প্রতিদিন সিলেট শহর ও জেলার সকল উপজেলায় জরিমানার পাশাপাশি দায়ের করা হচ্ছে মামলাও। কিন্তু তারপরও অনেক মানুষ মানতে চায় না সরকারের করোনা প্রতিরোধের বিধিমালা। গত বৃহস্পতিবার সিলেটের বিভিন্ন জায়গায় আইন অমান্য করার দায়ে জরিমান করা হয়েছে ১ লাখ ২ হাজার টাকা।
জানা গেছে, বৃহস্পতিবার সিলেট শহরে ৭টি টিম ও জেলার সকল উপজেলায় ১২টি টিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। দণ্ডবিধি ২০৬৯/৭০/৭১ ধারায় রাস্তায় অযথা ঘোরাফেরা, নিয়ম না মেনে দোকান খোলা রাখা ও সিএনজি অটো রিক্সায় অতিরিক্ত যাত্রী বহনসহ করোনা প্রতিরোধে সরকারের বিভিন্ন নিয়ম ভাঙ্গার দায়ে মোট ১৯টি টিমে জরিমানা করে ১ লাখ ২ হাজার টাকা। একই সাথে মামলা দায়ের করা হয়েছে ৮৯টি। সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এইচ এম মুস্তাফিজুর রহমান শুক্রবার এসব তথ্য জানিয়েছেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, কোন সিএনজি অটো রিকসায় একজন যাত্রী চলাফেরায় শারীরিকভাবে সমস্যা হলে সাহায্যের জন্য অন্য কাউকে নিয়ে চলাফেরা করতে বাধা নেই। তবে একটি গাড়ীতে শুধু মাত্র দুই জন যাত্রী দুই পাশে বসতে পারবেন। তিনি আরো জানান, আমরা করোনা প্রতিরোধে সঙ্গনিরোধকে বেশি গুরুত্ব দিচ্ছি। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।