মোবাইল ফোনে সেবা সহ উইমেন্স মেডিকেলে বহি: ও অন্ত:বিভাগ চালু

26

নিঝুম রাতে জরুরী প্রয়োজনে বা দূরত্বের কারণে চিকিৎসা পরামর্শ পেতে আর দেরী করার প্রয়োজন নেই। তাই দেশের বর্তমান পরিস্থিতি মোকাবেলা ও রোগীদের সেবা দেওয়ার লক্ষ্যে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে বহি:বিভাগ, অন্ত:বিভাগ ও ইমারজেন্সী বিভাগ চালু করেছে। মোবাইল ফোনের মাধ্যমে সিলেট উইমেন্স কলেজ হাসাপতালে কর্মরত চিকিৎসকের কাছ থেকে বিনামূল্যে স্বাস্থ্য পরামর্শ নিতে পারছেন অনেকে। এখানে ২টি মোবাইল নাম্বার দেয়া হয়েছে। আপনিও এই সেবা গ্রহণ করতে পারেন। ২৪ ঘন্টা ব্যাপী কোন না কোন চিকিৎসক এই মোবাইল ফোনের কল রিসিভ করবেন।
এ ব্যাপারে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি পরিচালক ডা. তাফহিম আহমদ রিফাত জানান, জরুরী পরিস্থিতি মোকাবেলার জন্য আলাদা ওয়ার্ড ও ১৯টি বেডের আইসোলেশন ব্যবস্থা তৈরি আছে। ছাড়াও মেডিসিন, শিশু স্বাস্থ্য, গাইনী ও অবস্, সার্জারী ও অর্থোপেডিক সহ বহিঃবিভাগ রোগী দেখার বিশেষ ব্যবস্থা।
এছাড়াও জ্বর, কাশি ও শ্বাসকষ্ট হলে পরামর্শের জন্য রয়েছে হট লাইন নাম্বার। যার মধ্যে প্রাপ্ত বয়স্কদের জন্য ০১৯৭৬৫২৩৫১২ ও শিশুদের জন্য ০১৯৭৬৫২৩৫১৩ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।
এছাড়াও রয়েছে ফিভার ক্লিনিক। যার মাধ্যমে জ্বর ও শ্বাসকষ্ট রোগীদের সেবা প্রদান করা হয়ে থাকে। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে। বিজ্ঞপ্তি