প্রশাসনের অনুরোধে ১ ঘন্টা পূর্বেই শায়খে ইমাম বাড়ির জানাযা সম্পন্ন

8

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি খলিফায়ে মাদানী আল্লামা শায়খ আব্দুল মোমিন এর জানাযার নামাজ সম্পন্ন হয়েছে। ৮ এপ্রিল বুধবার প্রশাসনের অনুরোধেই ১ঘন্টা পূর্বেই আল্লামা শায়খ ইমাম বাড়ির হাজারো মুসল্লিদের উপস্থিতিতে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার পুরানগাও তিলিবিল মাঠে মরহুমের এই জানাযায় ইমামতি করেন মরহুমের বড় এমদাদ উল্লাহ।
শায়খে ইমাম বাড়ির জানাযায় অংশ নিতে ভোর থেকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে তার মুরিদান, মুহিব্বিয়ানদের ঢল নামে। দেশব্যাপী করোনা ভাইরাসের আতঙ্কের কারনে বরেণ্য এই আলীমের জানাযায় লোক সমাগম কম হতে জেলা প্রশাসন থেকে নবীগঞ্জের প্রশাসন যত কম সময়ের মধ্যে জানাযার নামাজ শেষ করা যায় সে ব্যাপারে উদ্যোগ গ্রহণ করতে। পূর্ব নির্ধারিত এক ঘন্টা পূর্বেই বাদ জোহর মরহুমের জানাযার নামাজ শেষ হয়। পরে পারিবারিক গোরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়।
জানাযায় উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুর হোসাইন ক্বাসেমী, সহ সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা ওবায়দুল্লাহ ফারুক, সাবেক এমপি এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী, সহকারি মহাসচিব মাওলানা খলিলুর রহমান, মাওলানা আতাউর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক মুফতি নাসির উদ্দিন খান, যুব জমিয়ত বাংলাদেশের সভাপতি হাফিজ তাহফিমুল হক প্রমুখ। জানাযায় বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গও ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি খলিফায়ে মাদানী আল্লামা শায়খ আব্দুল মোমিন মঙ্গলবার রাত ১২টা ৫৫ মিনিটের সময় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি …রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে, ২ মেয়ে অসংখ্য গুণগ্রাহী রেখে যান। বিজ্ঞপ্তি