অস্ট্রেলিয়ায় মৃত ৫০, আক্রান্ত ৫৯৯৭

4

সিডনি (অস্ট্রেলিয়া) থেকে সংবাদদাতা :
অস্ট্রেলিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে। নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৮৯ জন। এ নিয়ে দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট পাঁচ হাজার ৯৯৭ জন। আক্রান্তদের মধ্যে নিউ সাউথ ওয়েলসে দুই হাজার ৭৩৪, ভিক্টোরিয়ায় এক হাজার ২১২, কুইন্সল্যান্ডে ৯৪৩, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় ৪৭০, দক্ষিণ অস্ট্রেলিয়ায় ৪১৫, অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটরিতে ৯৭, তাসমানিয়ায় ৯৮, এবং উত্তর অঞ্চলটিতে ২৮ জন আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।
বুধবার সকালে রয়্যাল অ্যাডিলেড হাসপাতালে সর্বশেষ ৬২ বছর বয়সী এক নারী মারা গেছেন। তিনি রুবি প্রিন্সেস ক্রুজ জাহাজে যাত্রী ছিলেন বলে জানিয়েছে অস্ট্রেলিয়া স্বাস্থ্য বিভাগ।
স্বাস্থ্য বিভাগ জানায়, মৃত্যুবরণকারী নারী স্বামীও একই ভাইরাসে আক্রান্ত। তিনি নিউ সাউথ ওয়েলসের একটি হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন।
তবে বুধবার বিকালে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকা বেশ কয়েকজন অস্ট্রেলিয়ানদের সিডনির সুইসটেলের হোটেলে থেকে মুক্তি দেয়া হয়েছে। মুক্তিপ্রাপ্তরা সম্পূর্ণভাবে ভাইরাস থেকে মুক্ত রয়েছেন বলেও জানায় স্বাস্থ্যমন্ত্রী রজার কুক।
কোয়ারেন্টাইনে দীর্ঘ দিন থাকার পর মুক্তিপ্রাপ্তরা বুধবার মুক্তি পাওয়ার পরে স্বস্তির নিঃশ্বাস ফেলেন। এদিকে হিলটনের এশটি হোটেলে ভাগ করে নেয়া সাতজনের পরিবারসহ কারো কারো জন্য দুঃস্বপ্ন রয়েছে বলে শঙ্কায় আছেন স্বাস্থ্যমন্ত্রী রজার কুক।