সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসককে ঢাকায় প্রেরণ

9

স্টাফ রিপোর্টার :
সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসককে (৪৫) ঢাকায় প্রেরণ করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য বুধবার (৮ এপ্রিল) বিকেলে তাকে ঢাকায় প্রেরণ করা হয়। এর আগে ওই চিকিৎসককে গত মঙ্গলবার রাতে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন ইউনিটের আইসিইউতে ভর্তি করা হয়।
হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা সুশান্ত কুমার মহাপাত্র বলেন, আমরা আক্রান্ত ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সযোগে ঢাকায় পাঠাচ্ছি। ঢাকায় তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তির কথা রয়েছে। এখানে না হলে তাকে কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে ভর্তি করা হতে পারে।
জানা গেছে, নগরীর একটি বেসরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্সযোগে ওই চিকিৎসককে ঢাকায় প্রেরণ করা হয়েছে।
স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, উনার সাথে তার স্ত্রীও ঢাকায় যাচ্ছেন।
জানা গেছে, আক্রান্ত ওই চিকিৎসকের করোনার বিষয়টি নিশ্চিত করা হয় গত রবিবার রাতে। এরপর তাকে বাসায় রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছিল। গত মঙ্গলবার রাত ১০টার দিকে তার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে আইসিউইতে রেখে তাকে অক্সিজেন দেওয়া হয়। তবে তার অন্যান্য শারীরিক সমস্যা থাকায় ঝুঁকি এড়াতে তাকে ঢাকায় পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন সুশান্ত কুমার মহাপাত্র।
উল্লেখ্য, ওই চিকিৎসক সিলেট নগরীর হাউজিং এস্টেট এলাকার বাসিন্দা। তিনি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক।