অযথা ঘোরাফেরা, দোকান খোলা ও সিএনজি অটো রিক্সায় অতিরিক্ত যাত্রী বহনসহ নানা অপরাধে লক্ষাধিক টাকা জরিমানা

3

স্টাফ রিপোর্টার :
করোনাভাইরাস প্রতিরোধে সিলেটে ভ্রাম্যমান আদালতের অভিযানে লক্ষাধিক টাকা জরিমান করা হয়েছে। প্রতিদিনের ন্যায় বুধবারও (৮ এপ্রিল) সিলেট শহর ও জেলার সকল উপজেলায় জরিমানার পাশাপাশি দায়ের করা হয় মামলাও। কিন্তু তারপরও অনেক মানুষ মানতে চায় না সরকারের করোনা প্রতিরোধের বিধিমালা। মঙ্গলবার সিলেটের বিভিন্ন জায়গায় আইন অমান্য করার দায়ে জরিমান করা হয়েছে ১ লাখ ৭ হাজার ২০০ টাকা।
জানা গেছে, মঙ্গলবার সিলেট শহরে ৭টি টিম ও জেলার সকল উপজেলায় ১৪টি টিম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। রাস্তায় অযথা ঘোরাফেরা, নিয়ম না মেনে দোকান খোলা রাখা ও সিএনজি অটো রিকসায় অতিরিক্ত যাত্রী বহনসহ করোনা প্রতিরোধে সরকারের বিভিন্ন নিয়ম ভাঙ্গার দায়ে মোট ২১টি টিমে জরিমানা করে ১ লাখ ৭ হাজার ২০০ টাকা। একই সাথে মামলা দায়ের করা হয়েছে ৯৪টি। সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এইচ এম মুস্তাফিজুর রহমান বুধবার এসব তথ্য জানিয়েছেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, কোন সিএনজি অটো রিকসায় একজন যাত্রী চলাফেরায় শারীরিকভাবে সমস্যা হলে সাহায্যের জন্য অন্য কাউকে নিয়ে চলাফেরা করতে বাঁধা নেই। তবে একটি গাড়ীতে শুধু মাত্র দুই জন যাত্রী দুই পাশে বসতে পারবেন।