নিউইয়র্কে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদের মৃত্যু, কমিউনিটিতে শোকের ছায়া

9

নিউইয়র্ক থেকে সংবাদদাতা  :
যুক্তরাষ্ট্রে বাঙালিদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহী রাজিউন)। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল ৫ এপ্রিল রবিবার ভোর সাড়ে ৪টায় নিউইয়র্কের এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। কামাল আহমেদের নিকটাত্মীয় ও বাংলা ক্লাব ইউএসএ’র সভাপতি আবুল কালাম পিনু এ সংবাদটি নিশ্চিত করেছেন।
মৃত্যুকালে কামাল আহমেদের বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, ৫ ভাই ও ৫ বোন সহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। ভাই-বোনদের মধ্যে কামাল আহমেদ সবার বড়। তার পুরো পরিবারই যুক্তরাষ্ট্র প্রবাসী। কামাল আহমেদ নিউইয়র্কের কুইন্সে বসবাস করতেন। তার দেশের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাউতা গ্রামে।
কামাল আহমেদের নিকটাত্মীয় ও বাংলা ক্লাব ইউএসএ’র সভাপতি আবুল কালাম পিনু জানায়, স্থানীয় সময় গত ৩১ মার্চ মঙ্গলবার দুপুর ১২টায় গুরুতর অসুস্থ হয়ে নিউইর্কের এলমহার্স্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন কামাল আহমেদ। ওই হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে করোনাভাইরাস পজেটিভ পাওয়া যায় বলে চিকিৎসকরা জানান। তিনি ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। দ্রুত তার অবস্থার অবনতি ঘটে। ৫ এপ্রিল রবিবার ভোর সাড়ে ৪টায় লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি সবাইকে ছেড়ে পরপারে চলে যান।