স্বামীর সাথে ভিডিও কলে কথা বলে কাজী ইলিয়াসে যুক্তরাষ্ট্র প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

6

স্টাফ রিপোর্টার :
নগরীর জিন্দাবাজারে এক আমেরিকা প্রবাসীর স্ত্রী অভিমান করে বিয়ের দুই বছরের মাথায় আত্মহত্যা করেছেন। রবিবার (৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টার দিকে কাজী ইলিয়াস এলাকার পলাশী ৩৮/এ বাসায় তিনি আত্মহনন করেন। নিহত লুবনা (২৩) এ সময় আমেরিকাতে অবস্থানরত স্বামী তৌহিদ আহমদ নিপু’র সাথে ভিডিও কলে কথা বলছিলেন বলে জানিয়েছেন প্রতিবেশীরা।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) জেদান আল মুসার মতে, স্বামীর সাথে অভিমান করে হয়তো লুবনা আত্মহত্যা করেছেন। খবর পেয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বাসার দরজা ভেঙ্গে লাশ উদ্ধার করেন।
প্রতিবেশীরা জানান, গত ২ বছর আগে আমেরিকা প্রবাসী তৌহিদ আহমদ নিপু’র সাথে বিয়ে হয় লুবনা’র। বিয়ের পর নিপু আমেরিকায় চলে যান। আগামী ঈদুল ফিতরে তার দেশে ফেরার কথাছিলো। আত্মহত্যার সময় স্বামীর সাথে ভিডিও কলে কথা বলছিলেন লুবনা। এসময় করোনা পরিস্থিতিতে দিনমজুরদের খাদ্যসামগ্রী সহায়তার অর্থ নিয়ে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে তিনি আত্মহত্যা করেন।
পুলিশ জানিয়েছে, লুবনার লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের পর পরবর্তী আইনানুগ পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিঞা জানান, স্বামী নিপুর সাথে ভিডিওকলে ছিলেন লুবনা। তখন তাদের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে আত্মহত্যা করেন লুবনা। আমরা তার ঘরের দরজা ভেঙে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করেছি।