নগরীতে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু

8

স্টাফ রিপোর্টার :
সিলেট নগরীর ১০টি পয়েন্টে রবিবার (৫ এপ্রিল) সকাল থেকে ১০টা কেজিতে চাল বিক্রি শুরু হয়েছে। পাশাপাশি ১৮ টাকা কেজিতে বিক্রি করা হচ্ছে আটা। কেবলমাত্র নিম্নবিত্তরাই এসব জায়গা থেকে চাল ও আটা কিনতে পারবেন।
সিলেট জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোজ কান্তি দাস চৌধুরী সংবাদ মাধ্যমকে জানান, সিলেটে রবিবার ১০জন ডিলার ওএমএসএর (ওপেন মার্কেট সেইল) চাল ও আটা বিক্রি করছেন। তাদের ২ টন করে চাল ও ১ টন করে আটা বরাদ্দ দেয়া হয়েছে বলে জানান এ কর্মকর্তা। আগামী জুন পর্যন্ত ওএমএস এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষিতে নেয়া হয়েছে এমন পদক্ষেপ। চাল ও আটা কেনার সময় ক্রেতাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখাতে হচ্ছে। একজন ভোক্তা প্রতি সপ্তাহে একবার পাঁচ কেজি চাল ও আটা কিনতে পারবেন। সপ্তাহে তিনদিন রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত চাল ও আটা বিক্রি করা হবে।
জানা গেছে, সিলেট নগরীর মদিনা মার্কেট, চারা দিঘিরপাড়, বঙ্গবীর রোড, কদমতলী, মির্জাজাঙ্গাল, এতিম স্কুল রোড, শেখঘাট টিকরপাড়া, কালীঘাট ও দক্ষিণ সুরমা গোটাটিকর পয়েন্টে ১০ টাকা কেজিতে চাল ও ১৮ টাকা কেজিতে আটা বিক্রি হচ্ছে।