সিলেটে যে কারণে জরিমানা করছে ভ্রাম্যমান আদালত

9

স্টাফ রিপোর্টার :
সিলেট শহর ও জেলার সবকটি উপজেলায় রাস্তায় অযথা ঘোরাফেরা, দোকান খোলা রাখা ও সিএনজি অটো রিকসায় অতিরিক্ত যাত্রী বহনের দায়ে জরিমানা করা হয়েছে। একই সাথে ১০২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার দিন ব্যাপী সিলেট শহর ও জেলার ১৩টি উপজেলায় এসব অভিযানে জরিমানা আদায় করা হয়েছে ১ লাখ ৩৯ হাজার টাকা। সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মুস্তাফিজুর রহমান রবিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, শনিবার সিলেট শহরে ৭ জন ম্যাজিস্ট্রেরটের নেতৃত্বে শুরু হয় অভিযান। এছাড়া সিলেট জেলার জকিগঞ্জ, কানাইঘাট, গোলাপগঞ্জ, বিয়ানীবাজার,দক্ষিন সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, বিশ্বনাথ, সদর, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর উপজেলায় ১৩টি টীম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।
এ সময় সিলেট শহর ও বিভিন্ন উপজেলায় রাস্তায় অপ্রয়োজনে ঘোরাফেরা, নিয়ম ভেঙ্গে দোকান খোলা রাখায় ১ লাখ ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নিয়মানুযায়ী সিএনজি অটো রিকসায় একজন যাত্রী নেয়ার কথা থাকলেও অনেক গাড়ি একের অধিক যাত্রী বহন করছিল। এজন্য বেশ কয়েকটি সিএনজি অটো রিকসা চালককে জরিমানা করা হয়। তবে কোন সিএনজিতে একজন যাত্রী চলাফেরায় শারীরিকভাবে সমস্যা হলে সাহায্যের জন্য অন্য কাউকে নিয়ে চলাফেরা করতে বাঁধা নেই বলে জানা গেছে।