নগরীর অলিগলিতে সচেতনতা মূলক প্রচারণায় ব্যস্ত আইন শৃংখলা বাহিনী

4

স্টাফ রিপোর্টার :
করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষকে ঘরে রাখতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে বৃহস্পতিবার থেকে সারাদেশের মত সিলেটেও ব্যাপক প্রচারণা ও টহল বাড়িয়েছে সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাব।
বৃহস্পতিবার দিনভর সেনাবাহিনীর সদস্যরা নগরীর বিভিন্ন এলাকাসহ বিভাগের সবকটি জায়গায় তাদের কার্যক্রম অব্যাহত রাখে। এই সময়ে তারা হ্যান্ডমাইকে করে জনসচেতনতামূলক বার্তা দেওয়ার পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসার অনুরোধ জানায়। শুক্রবারও (৩ এপ্রিল) একইধরনের কার্যক্রম শুরু করেছে তারা।
সেনাসদস্যদের এইসব কার্যক্রমে দেখা যায়, তারা বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া লোকদের ঘরে ফিরে যাওয়ার জন্যে পরামর্শ দেওয়া পাশাপাশি নিজে এবং পরিবারের সদস্যদের বাঁচানোর জন্যে ঘরের মধ্যে থাকার পরামর্শ দেন। সেনাসদস্যরা নগরীর বিভিন্ন রাস্তায় প্রচারণা কার্যক্রম চালানোর পাশাপাশি বিভিন্ন অলিগলিতেও একইধরনের প্রচারণা চালান। সিলেটে সেনাসদস্যদের পাশাপাশি পুলিশ ও র‌্যাবও একইধরনের কার্যক্রম চালাচ্ছে।
সমাজকর্মী ইন্দ্রাণী সেন শম্পা এই প্রসঙ্গে বলেন, নগরীর অলিগলিতেও এখন সেনাবাহিনী এবং পুলিশ ব্যাপক তৎপরতা চালাচ্ছে। লকডাউনের মধ্যেই গত কয়েকদিন সিলেটের বিভিন্ন রাস্তায় অনেক মানুষের চলাচল দেখা গেছে। তারা কাজে যাওয়ার জন্য তৎপর ছিলেন। সেই প্রেক্ষিতে এখন আমরা লক্ষ্য করছি সেনাবাহিনী এবং পুলিশের তৎপরতা অনেকে বেশি। প্রতিটা অলিগলিতে তারা টহল দিচ্ছে এবং হ্যান্ডমাইক ব্যবহার করছে। তারা বাঁশি বাজিয়ে রাস্তা থেকে মানুষকে চলে যেতে বলছে। তাদের সাজোয়া বহর অনেক সময় টহল দিয়ে সাইরেন বাজাচ্ছে, যাতে মানুষ রাস্তায় না থাকে।