মৌলভীবাজার যুক্তরাজ্য প্রবাসী নারীর মৃত্যু, সন্দেহ করোনা ভাইরাস

9

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার শহরের কাশীনাথ সড়কে জ্বর ও শ্বাসকষ্টে অসুস্থ যুক্তরাজ্য প্রবাসী রেজিয়া বেগম (৬৫) নামে এক নারী ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে ধারণা। রবিবার (২২ মার্চ) দুপুরে অসুস্থ হয়ে যুক্তরাজ্য ফেরত ঐ নারী মারা যান।
এ ঘটনার পর প্রবাসী নারীর ব্যবহৃত এম. আর ভিলায় নামের বাসাসহ আশাপাশের ৫টি বাসা ও চিকিৎসক, নার্সসহ ৭জনকে হোম কোয়ারেন্টিনে রেখেছে প্রশাসন। শহরের কাশীনাথ রোডে পুলিশ জরুরী অবস্থান নিয়েছে। এলাকায় আগমন ও বহির্গমন সাময়িকভাবে নিয়ন্ত্রণ করেছে পুলিশ প্রশাসন।
স্থাণীয় সূত্রে জানা গেছে, ওই নারী জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে দেশে এসেছিলেন। তিনি হৃদরোগ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। রবিবার দুপুর দেড়টার দিকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীনবস্থায় মারা যান। এ সময় স্বজনরা তড়িগড়ি হাসপাতাল থেকে বের করে শহরের লাইফ-লাইন একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে যান। সেখানেও চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে নিহতের স্বজনরা কাশিনাথ রোডের বাসায় নিয়ে গোসলসহ আনুষঙ্গিক কাজ স্বাভাবিক নিয়মে সম্পন্ন করেন। পরে মরদেহ রাতে ফ্রিজিং গাড়ীতে রাখা হয়।
সোমবার দুপুরে সদর উপজেলার ভাদগাঁও গ্রামে স্বামীর বাড়িতে নেয়া হয়। সেখানে দুপুর ২টায় জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। সেখান থেকে একই গিয়াসনগর ইউনিয়নে বিকাল ৩টায় জানাযা শেষে মাদ্রাসার পাশে কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. রোকসানা ওয়াহিদ রাহি জানান, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা নিহতের বাসায় গিয়ে আলামত সংগ্রহ করছেন। বিষয়টি সম্পর্কে বিস্তারতি পরে জানানো হবে।
জানতেই চাইলে মৌলভীবাজার পৌরসভার ১নং ওয়ার্ডে কাউন্সিলর স্বাগত কিশোর দাশ চৌধুরী জানান, মৌলভীবাজার শহরের কাশিনাথ সড়কের মকসুদ ভিলার মালিকের স্ত্রী ২০-২৫ দিন আগে যুক্তরাজ্য থেকে দেশে আসেন। রবিবার রাতে তিনি বাসায় মারা যান। হাসপাতালে নেওয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়। তিনি কাশি ও সর্দি জ¦রে ভুগছিলেন। বর্তমানে ওই নারীর শরীরের আলামত সংগ্রহের জন্য সিভিল সার্জন অফিসের লোক বাসায় গেছেন।
মৌলভীবাজার সিভিল সার্জন তৌহিদ আহমদ বলেন, আমরা এই মুহূর্তে খুব ব্যস্ত আছি। বিষয়টি পরে ব্রিফিং করে জানানো হবে।
মৌলভীবাজারের পুলিশ সুপার মো. ফারুক আহমদ পিপিএম (বার) জানান, শহরের কাশিনাথ সড়কে লোক চলাচল সীমিত রাখতে পুলিশ আপাতত বেষ্টন করে রেখেছে।’