কোয়ারেন্টিন সিল নিয়ে ব্যাংকে টাকা তুলতে গেলেন প্রবাসী

9

স্টাফ রিপোর্টার :
মাত্র একদিন আগে যুক্তরাজ্য থেকে সিলেটে আসা এক প্রবাসীর হাতে কোয়ারেন্টিন সিল নিয়েই টাকা তুলতে ব্যাংকে গেলেন। তিনি জগন্নাথপুর উপজেলার ঘোড়াকলি গ্রামের বাসিন্দা। গতকাল সোমবার নগরীর জিন্দাবাজারে অবস্থিত সোনালী ব্যাংকে যান আবদুল আউয়াল নামের ঐ প্রবাসী। এ সময় তার হাতে কোয়ারেন্টিন সিল দেখে ফটকে থাকা সিকিউরিটি ও পুলিশ সদস্যরা বিষয়টি ব্যাংক কর্মকর্তাদের জানান। পরে ওই প্রবাসীকে ব্যাংক থেকে টাকা দিতে অপারগতা প্রকাশ করে ফিরিয়ে দেওয়া হয়।
জানা যায়, গত রবিবার সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন সুনামগঞ্জের জগন্নাথপুরের ওই বাসিন্দা। তখন বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তারা তাকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন। এজন্য তার হাতে সিল মারা হয়। কিন্তু এ নিয়মের তোয়াক্কা যে করবেন সে সময় কোথায়! তাই ঠিক পরেরদিন গতকাল সোমবার হাতে কোয়ারেন্টিন সিল নিয়েই বাড়ি থেকে সিলেটে টাকা তুলতে ব্যাংকে গেলেন ঐ প্রবাসী। এ সময় তার সঙ্গে ছিলেন বাড়ির তত্ত্বাবধায়ক। ব্যাংকে ঢোকার সময় নিরাপত্তাকর্মীরা ওই প্রবাসীর হাতে কোয়ারেন্টিন সিল দেখতে পান। তারা বিষয়টি ব্যাংকের কর্মকর্তাদের জানান।
বিমানবন্দর সূত্র জানায়, বিমানবন্দর ইমিগ্রেশন থেকে ওই প্রবাসীর হাতে কোয়ারেন্টিনের সিল মেরে দেয়া হয়। পরে ওই প্রবাসী একটি মাইক্রোবাসযোগে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। কিভাবে তিনি ব্যাংকে গেছেন তা জানা নেই কারও।
কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সৌমেন মিত্র বলেন, যেখানে প্রবাসীদের অবাধে মেলামেশার বিষয়ে কড়া নজরদারি চলছে, সেখানে সরাসরি লোকসমাগমের মধ্যে প্রবাসীর আসার ঘটনা দুঃখজনক। তারা আইন কেন মানছেন না বিষয়টি আমাদের বোধগম্য নয়।