সিলেটে বিদেশ ফেরত ২৬,৮৪৩ জন হোম কোয়ারেন্টাইনে ১৬৮০ জন

7

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগে কোয়ারেন্টাইনের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। প্রবাসী অধ্যুষিত এ বিভাগে গতকাল রবিবার পর্যন্ত ১৬শ’ ৮০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এসব ব্যক্তিদের মধ্যে সিংহভাগই প্রবাসী। বাকিরা তাদের পরিবারের সদস্য। করোনাভাইরাস ঠেকাতে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
গত ৬ ফেব্র“য়ারি থেকে সিলেট বিভাগে দেশে এসেছেন ২৬ হাজার ৮৪৩ জন। কিন্তু ১০ মার্চ থেকে হোম কোয়ারেন্টাইনের হিসাব রাখা শুরু করেছে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়। ২৬ হাজার ৮৪৩ জন দেশে ফিরলেও হোম কোয়ারেন্টাইনে সিলেট বিভাগে রয়েছেন মাত্র ১৬শ’ ৮০ জন।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, সর্বশেষ ২৪ ঘন্টায় সিলেট বিভাগে নতুন করে ২৩৬ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরা সবাই বিদেশ ফেরত। সবমিলিয়ে গত ১০ মার্চ থেকে গতকাল রবিবার পর্যন্ত সিলেট বিভাগে কোয়ারেন্টাইনে আছেন ১৬ শ’ ৮০ জন।
জানা গেছে, স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয় গত ১০ মার্চ থেকে কোয়ারেন্টাইনের হিসাব রাখছে। যারা বিদেশ থেকে আসছেন, তাদেরকে বাধ্যতামূলকভাবে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। তবে বিদেশফেরত ব্যক্তিরা কোয়ারেন্টাইনে থাকছেন না বলেও অভিযোগ আছে। এরকম কয়েকজন ব্যক্তিকে ইতিমধ্যে জরিমানাও করা হয়েছে।