ফ্রান্স ও ইতালি ফেরত আরও দু’জন শামসুদ্দিন হাসপাতালের কোয়ারেন্টাইনে

6

স্টাফ রিপোর্টার :
করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে সিলেটে আরও দুইজনকে হাসপাতালে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। এদের মধ্যে একজন ফ্রান্স প্রবাসী ও অন্যজন ইতালি ফেরত আত্মীয়ের সাথে একটি পারিবারিক অনুষ্ঠানে দেখা করার পরে জ্বরে আক্রান্ত হন। তাদের দুজনকেই শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।
হাসপাতাল সূত্রে জানা যায়, এদুজনই দুটি বেসরকারি হাসপাতালে প্রথমে চিকিৎসা নেন পরে তাদেরকে ডা. শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। এর মধ্যে একজন ফ্রান্স প্রবাসী গত ৪মার্চ দেশে আশার পরে তিনি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত বৃহস্পতিবার এখানে নিয়ে আসা হয়েছে। আর অন্যজন গত কিছুদিন পূর্বে তার ইতালি ফেরত আত্মীয়ের সাথে একটি পারিবারিক অনুষ্ঠানে দেখা করার পরে জ্বরে আক্রান্ত হয়ে শনিবার চিকিৎসা নিতে গেলে তাকেও ডা.শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
ডা. শামসুদ্দিন হাসপাতাল এর আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানিয়েছেন, দুজনের রক্তের নমুনা আগামীকাল ঢাকায় পাঠানো হবে। একজন ফ্রান্স প্রবাসী তিনি আগে থেকেই শ্বাসকষ্ট ভুগছিলেন গত বৃহস্পতিবার থেকে এখানে কোয়ারেন্টাইনে রয়েছেন। আর অন্যজনকে শনিবার থেকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, তবে তিনি ইতালি ফেরত আত্মীয়ের সাথে একটি পারিবারিক অনুষ্ঠানে দেখা করার পরে জ্বরে আক্রান্ত হওয়ার দাবি করেছেন। তবে ডা. সুশান্ত জানান, ইতালি ফেরত সেই ব্যক্তি ভালো রয়েছেন তার মধ্যে কোন করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়নি।
এর আগে এ হাসপাতালে দুবাই প্রবাসী একজন ও সৌদিফেরত এক নারীকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিলো। পরবর্তীতে তাদের শরীরে এর অস্তিত্ব না থাকায় তাদেরকে বাড়িতে পাঠানো হয়।