আলোচিত মাদক সম্রাট তবারক ৩ সহযোগীসহ গ্রেফতার, ১০৮০ পিস ইয়াবা উদ্ধার

11
গ্রেফতারকৃত মাদক সম্রাট তবারক ও তার ৩ সহযোগী।

স্টাফ রিপোর্টার :
সিলেটে আলোচিত মাদক সম্রাট তবারক আলী (৩২) ও তার ৩ সহযোগীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তার কাছ থেকে ১ হাজার ৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। ধৃত তবারক বিশ^নাথ থানার পাঠাকইন গ্রামের মৃত আলকাছ আলীর পুত্র। এছাড়া গ্রেফতারকৃত অপর ৩ আসামী হচ্ছে, বিশ্বনাথে মৃত ইউসুফ আলীর পুত্র ওয়াহিদ মিয়া (২২), বরিশালের বাকেরগঞ্জ থানার সাহেবগঞ্জের আবুল হোসেনের পুত্র সাগর হাওলাদার (২০) ও একই থানার বড়পাশার ফিরোজ জমাদ্দারের পুত্র ইমন জমাদ্দার (১৮)। গকবাল শনিবার ভোরে তার বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
জেলা পুলিশ জানায়, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ লুৎফর রহমানের এর নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখা (দক্ষিণ) এর অফিসার ইনচার্জ আশীষ কুমার মৈত্র একটি বিশেষ টিম গতকাল শনিবার ভোর পৌনে ৫ টার দিকে বিশ^নাথের পাঠাকইন গ্রামস্থ তবারক আলীর বাড়িতে বিশেষ অভিযান পরিচালনা করে আলোচিত মাদক সম্রাট তবারক আলীকে গ্রেফতার করে। এ সময় পুলিশ তার কাছ থেকে ৩ লাখ ২৪ হাজার টাকার মোট ১০৮০ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। অভিযানের সময় তার বসতঘরে অবস্থান করা মাদক ব্যবসায়ী ও তার সহযোগি ওয়াহিদ মিয়া, সাগর হাওলাদার ও ইমন জমাদ্দারকেও গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত তবারক আলী’র বিরুদ্ধে সিলেট জেলার বিশ^নাথ থানা, সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানা, হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানায় মাদকসহ মোট ১০ টি মামলা রয়েছে।
পুলিশ আরো জানায়, গত ৫ ফেব্র“য়ারি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ৬১ হাজার পিছ ইয়াবাসহ ২ নারীকে গ্রেফতার করে হবিগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের একটি দল। এই ঘটনার অন্যতম মূলহোতা হিসেবে তবারক আলীর নাম আলোচনায় আসলে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম ডিবি পুলিশসহ একাধিক টিম গঠন করে তাকে গ্রেফতারের জন্য নির্দেশনা প্রদান করেন। যার প্রেক্ষিতে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ লুৎফর রহমান এর নেতৃত্বে ঢাকা, কুমিল্লাসহ বিভিন্ন স্থানে পুলিশ অভিযান পরিচালনা করে। তবে আসামী তবারক আলী খুব দ্রুত নিজের অবস্থান পরিবর্তন করে আতত্মগোপন করায় তাকে গ্রেফতারে পুলিশের বেগ পেতে হয়। অবশেষে আত্মগোপন থেকে গতকাল শনিবার ভোর বেলা তার বসত বাড়িতে আসলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকেসহ তার ৩ সহযোগিকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ ঘটনায় জেলা গোয়েন্দা শাখা (দক্ষিণ) এর এসআই সৈয়দ ইমরোজ তারেক বাদী হয়ে বিশ^নাথ থানায় মামলা দায়ের করে। পুলিশ সুপার মোঃ ফরিদ উদ্দিন পিপিএম এর বরাত দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মোঃ লুৎফর রহমান জানান, গ্রেফতারকৃত তবারক আলী সিলেট জেলার একজন আলোচিত মাদক ব্যবসায়ী। তাকে গ্রেফতারের জন্য দীর্ঘদিন থেকে পুলিশ কাজ করে আসছে।
এদিকে, পুলিশ শনিবার বিকেলে তবারক আলী ও তার সহযোগীদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানায়। আদালত শুনানি শেষে তবারক ও ওয়াহিদের ৫ দিনের রিমান্ড এবং বাকি দুজনকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন বলে একটি সূত্র জানায়।