ভয়াবহ করোনা ভাইরাস থেকে মুক্তি চেয়ে মসজিদে মসজিদে বিশেষ দোয়া

6
সিলেটে সমমনা ইসলামী দল সমূহের উদ্যোগে করোনা ভাইরাস সহ সকল ধরণের প্রাকৃতিক দুর্যোগ থেকে দেশ ও জাতির হেফাজতের জন্য বিশেষ দোয়া পরিচালনা করছেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী।

স্টাফ রিপোর্টার :
ভয়াবহ করোনা ভাইরাস রোগ থেকে মুক্তি চেয়ে মহান আল্লাহর দরবারে দোয়া কামনা করা হয়েছে। গতকাল শুক্রবার বাদ জুম্মা হযরত শাহজালাল (রহ:) দরগা মসজিদ ও হযরত শাহপরান (রহ:) মাজার মসজিদসহ নগরীর প্রতিটি মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়ায় উপস্থিত মুসল্লীগণ বিশ্বব্যাপী ভয়াবহ আকারে ছড়িয়ে পড়া এ রোগ থেকে মুক্তি চেয়ে মহান আল্লাহতালা দোয়া ও করুনা কামনা করেন। এর আগে খুতবায় ইমামগণ এ রোগ থেকে বাচার লক্ষে কোরআন ও হাদিসের আলোকে আলোচনা করেন।
শাহজালাল (রহ:) দরগা মসজিদ ও হযরত শাহপরান (রহ:) মসজিদ ছাড়াও নগরীর বন্দরবাজার জামে মসজিদ, নাইওরপুল, সোবহানীঘাট মাদ্রাসা মসজিদ, কুরত উল্লাহ, কালেক্টরেট মসজিদ, সোবহানীঘাট ফুলতলীসহ সিলেটের অসংখ্য মসজিদে আল্লাহর কাছে দোয়া করা হয়েছে। বিশেষ করে সিলেট প্রবাসী অধ্যুষিত হওয়ায় এসব প্রবাসীদের পরিবার-পরিজনদের বুক ফাটা কান্না করতে দেখা গেছে। অনেকে কুরআন খতম ও মসজিদে টাকা পয়সা সাদকাহ করে বিশেষ দোয়াও করিয়েছেন।
সমমনা ইসলামী দলসমূহ : কেন্দ্রঘোষিত কর্মসূচি দোয়া দিবসের অংশ হিসেবে সিলেটে সমমনা ইসলামী দলসমূহের উদ্যোগে (১৩ মার্চ) শুক্রবার বন্দরবাজারস্থ কালেক্টরেট মসজিদ প্রাঙ্গণে করোনা ভাইরাসসহ সকল ধরণের প্রাকৃতিক দুর্যোগ থেকে দেশ ও জাতীর হেফাজতের জন্য এক বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার সহসভাপতি অধ্যক্ষ আব্দুল হান্নানের সভাপতিত্বে দোয়া পরিচালনা করেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়বে আমীর মাওলানা রেজাউল করিম জালালী।
বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলমের সঞ্চালনায় দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর শাখার সভাপতি মাওলানা খলিলুর রহমান, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহ, খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার সহ-সভাপতি মাওলানা তাজুল ইসলাম হাসান, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগর শাখার সভাপতি মুফতী ফয়জুল হক জালালাবাদী।
দোয়া পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, করোনা ভাইরাসের প্রার্দুভাব আল্লাহর গজব। অন্যায়-অনাচার, অশ্লীলতা ও পাপ বৃদ্ধির কারণে পৃথিবীতে আল্লাহ তাআলার গজব নেমে আসে। সর্বপ্রকার পাপ ও জুলুম থেকে বিরত থেকে আল্লাহর দরবারে আমাদের সবাইকে তাওবা, ইস্তেগফার করতে হবে। করোনা ভাইরাসের প্রভাব থেকে হেফাজত ও নিরাপদ থাকতে কুরআন হাদীসে বর্ণিত দোয়া পড়তে হবে এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সচেতন-সতর্ক থাকতে হবে। করোনা ভাইরাসের প্রভাব থেকে দেশ ও জাতীকে হেফাজতের জন্য সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে যথাযথ কার্যকর পদক্ষেপ ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক তৎপরতা চালাতে হবে।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোট সিলেট জেলা সভাপতি মাওলানা আসলাম রাহমানী, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সহসভাপতি মাওলানা আব্দুল মান্নান জালালাবাদী, জেলা সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমান, খেলাফত মজলিস সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা কে.এম আব্দ্ল্লুাহ আল মামুন, জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর সাংগঠনিক সম্পাদক মাওলানা ছানা উল্লাহ, জেলা শাখার প্রশিক্ষণ সম্পাদক মুফতী মুহাম্মদ মাহবুবুল হক, জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা মহানগর শাখার সমাজসেবা সম্পাদক হাফিজ মাওলানা কবির আহমদ, খেলাফত মজলিস সিলেট মহানগরীর সমাজকল্যাণ সম্পাদক মো. মাসুদ আহমেদ, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর সমাজকল্যাণ সম্পাদক মাওলানা কমরুদ্দিন, জেলা প্রচার ও অফিস সম্পাদক মুফতি সৈয়দ নাসির উদ্দিন আহমদ, যুব জমিয়ত সিলেট মহানগরীর সভাপতি মাওলানা কবির আহমদ, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রশিক্ষণ ও প্রচার সম্পাদক বিলাল আহমদ চৌধুরী, সিলেট পশ্চিম জেলা সভাপতি মো. ফখরুল ইসলাম, ছাত্র জমিয়ত সিলেট মহানগর সহ সেক্রেটারী হাফিজ জাহেদ আহমদ, মাওলানা আসাদ আহমদ, সিলেট মহানগরীর বাগবাড়ি আঞ্চলিক শাখা ছাত্র মজলিস কর্মী হাফিজ আব্দুল মুবিন, হোসাইন আহমদ, হাফিজ জাবির হাসান, হাফিজ মুশাররফ হুসাইন প্রমুখ।