তামাবিলে স্থলবন্দর থেকে ভারতীয় কাপড়সহ আটক ২

6

স্টাফ রিপোর্টার :
তামাবিল স্থলবন্দর থেকে ভারতীয় কাপড়সহ দুজনকে আটক করা হয়েছে। গোয়েন্দা সংস্থা এনএআই-এর তথ্য ও সহযোগিতায় তাদেরকে আটক করে কাস্টমস কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে তাদেরকে আটক করা হয়। দায়িত্বে অবহেলার কারণে তামাবিল স্থলবন্দরের কাস্টমসের দুজন কর্মচারীকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে বলেও জানা গেছে। আটককৃতরা হচ্ছে- নারায়ণগঞ্জের শাহানারা আক্তার হ্যাপি ও মুন্সিগঞ্জের মো. রাশেদ। তাদের কাছ থেকে ১৬৫টি থ্রি-পিস, ৩২টি টু-পিস ও ১০টি শার্ট জব্দ করা হয়।
সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে ভারত থেকে তামাবিল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন হ্যাপি ও রাশেদ। আগত যাত্রী বেশি হওয়ার সুযোগে এ দুজন নিজেদের মালামাল কাস্টমস অফিসে না রেখে একটু এগিয়ে একটি ভাড়া করা গাড়িতে নিয়ে রাখেন। পরে তারা ইমিগ্রেশন করতে যান। গোয়েন্দা সংস্থা এনএসআই-এর দায়িত্বরতদের চোখে বিষয়টি ধরা পড়ে। কিন্তু কামস্টমসের দায়িত্বরতরা বিষয়টি টের পাননি। পরে এনএসআই-এর তাদের তথ্যের ভিত্তিতে হ্যাপি ও রাশেদকে আটক করে কাস্টমস কর্তৃপক্ষ।
কাস্টমস অফিস সূত্র জানিয়েছে, দায়িত্বে অবহেলায় এ ঘটনায় কাস্টমসের দুজন কর্মচারীকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া আটককৃতদের বিরুদ্ধে কাস্টমসের বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে সংশ্লিষ্ট এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, কাস্টমসের আইন অনুসারে তারা জব্দকৃত মালামালের তালিকা করবে। এরপর ওই দুজনকে নোটিশ দেবে, শুনানি হবে। তারা জরিমানা দিয়ে নিজেদের মালামাল নিয়ে যাবে।