জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভায় ডা: এ জেড এম জাহিদ হোসেন ॥ দল পুনর্গঠনের মাধ্যমে নেতাকর্মীদের ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে

18
জেলা বিএনপির আহবায়ক কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও সিলেট বিভাগীয় টিম লিডার প্রফেসর ডা: এ জেড এম জাহিদ হোসেন।

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও সিলেট বিভাগীয় টিমের দল নেতা প্রফেসর ডা: এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, আওয়ামী ফ্যাসিবাদী শাসনে জর্জরিত দেশ ও জাতি এখন ক্রান্তিকাল অতিবাহিত করছে। স্বৈরাচারী শাসকের সীমাহীন জুলুম-নিপীড়নে দক্ষিণ পূর্ব এশিয়ার অন্যতম সর্ববৃহৎ জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপির আজ চরম দুর্দিন চলছে। মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সুযোগ্য সহধর্মিনী দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ ষড়যন্ত্রমূলক মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীন। আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমান আজ স্বেচ্ছা নির্বাসনে। দেশ, জাতি ও দলের এমন দুঃসময়ে জাতীয়তাবাদী শক্তিতে বিভক্তি নয়, ইস্পাত কঠিন ঐক্য প্রয়োজন। বড় দল হিসেবে বিএনপিতে নেতৃত্বের প্রতিযোগিতা থাকাটা স্বাভাবিক। কিন্তু প্রতিহিংসার মাধ্যমে দলে বিভাজন সৃষ্টি কোন জিয়ার সৈনিকের কাজ হতে পারে না। দেশনেত্রীর মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে দেশব্যাপী বিএনপি পুনর্গঠনের কাজ চলছে। সিলেটেও দল পুনর্গঠন কাজ দ্রুত এগিয়ে চলছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনায় ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের মূল্যায়ন করে তৃণমূল বিএনপিকে শক্তিশালী করাটা আমাদের সবার মূল লক্ষ্য। তাই পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে সকল প্রকার হিংসা বিভেদ ও ব্যক্তি স্বার্থ পরিহার করে দল পুনর্গঠনে জিয়ার সৈনিকদের এগিয়ে আসতে হবে। কমিটি গঠন নিয়ে কোন মতপার্থক্য থাকলে তা দলীয় ফোরামে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।
ডাঃ জাহিদ আরও বলেন, সিলেট জেলা বিএনপির সকল কার্যক্রম চলমান আছে। এ নিয়ে কোন প্রকার বিভ্রান্তির অবকাশ নেই। যে কোন সাংগঠনিক বিষয়ে কোন কিছু বলার থাকলে জেলা আহ্বায়ক বরাবরে লিখিতভাবে জানাতে হবে।
তিনি গতকাল রবিবার বিকেলে সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে এবং বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহ্বায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, মঈনুল হক চৌধুরী, ফখরুল ইসলাম ফারুক, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশিদ মামুন, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামীম আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি