মুজিব শতবর্ষে সিলেটে বঙ্গবন্ধু কুটির শিল্প জাদুঘর বানাতে চান ইনু

8

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইমতিয়াজ রহমান ইনু কুটির শিল্প দিয়ে তৈরী করেছেন বঙ্গবন্ধুর নানা প্রামাণ্য চিত্র।
দীর্ঘ ৬ মাস ধরে কাগজ, গাম ও রং দিয়ে নিজের বাসায় বঙ্গবন্ধুর নানা ছবি কুটির শিল্পের মাধ্যমে ফুটিয়ে তুলেন। ইনুর চিত্রশিল্পীতে দেখা যায়- বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, দেশ স্বাধীনের পর দেশে এসে বঙ্গবন্ধুর সংবর্ধনা, মাওলানা ভাসানীর সাথে বঙ্গবন্ধু কোলাকুলি, বঙ্গবন্ধুর সাথে এম.এ.জি ওসমানী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু, জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষন, বিভিন্ন দেশের কূটনীতিদের সাথে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবার। এছাড়াও বঙ্গবন্ধুর বিভিন্ন ধরণের ছবি তার চিত্রশিল্পীতে প্রকাশ পায়।
এ ব্যাপারে সিলেট নগরীর কুশিঘাট বুরহানাবাদের বাসিন্দা ইমতিয়াজ রহমান ইনু বলেন, আমার বাবা মরহুম আলা উদ্দিন বঙ্গবন্ধুর একজন আদর্শের সৈনিক ছিলেন। কখনও কোন পদপদবী চান নি। বাবার আদর্শের অনুপ্রেরণায় আমার বঙ্গবন্ধুর প্রতি ভালবাসা বেড়ে যায়। অতীতে আমি বাংলাদেশের ঐতিহ্য কুটির শিল্পের মাধ্যমে ফুটে তুলেছি, কিন্তু আমার ছোট্ট ঘরে রাখার জায়গা না থাকায় এগুলো দিন দিন নষ্ট হয়ে যায়। আমাকে যদি সরকার সহযোগিতা করে তবে আমি বঙ্গবন্ধুর বিভিন্ন প্রামান্য ছবি দিয়ে কুটির শিল্প দিয়ে ‘বঙ্গবন্ধু কুটির শিল্প জাদুঘর’ বানাতে পারবো। যা বিশ্বে আজ পর্যন্ত কেউ করেনি। বিজ্ঞপ্তি