আন্তর্জাতিক মানের পাঁচ তারকা হোটেল ‘গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস’ যাত্রা শুরু করছে আজ

9
গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস এর ব্যবস্থাপনা পরিচালক সালাউদ্দিন আহমেদ।

স্টাফ রিপোর্টার :
প্রকৃতি কন্যা সিলেটে যাত্রা শুরু করছে আন্তর্জাতিকমানের পাঁচ তারকা ‘গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস’। আজ মঙ্গলবার বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে নগরীর জিন্দাবাজার জল্লারপার রোডে অবস্থিত এ হোটেলের উদ্বোধন করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট-১ আসনের এমপি ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রমুখ।
এছাড়া সন্ধ্যা ৬টায় সিলেট নগরীর চন্ডিপুলস্থ কুশিয়ারা কনভেনশন সেন্টারে গালা কনসার্টের আয়োজন করা হয়েছে। কনসার্টে ফোক সম্রাজ্ঞী মমতাজসহ জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন। কনসার্টটি সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছেন গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদ।
এদিকে ‘গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস’ উদ্বোধন উপলক্ষে সোমবার নগরীর জিন্দাবাজারস্থ একটি রেস্টুরেন্টের বেনকুয়েট হলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বিস্তারিত তুলে ধরেন সালাহউদ্দিন আহমেদ।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘এসএ গ্রুপ অব কোম্পানিজ লি. দেশের পর্যটন শিল্পের বিকাশ ও উন্নত সেবা প্রদানের লক্ষ্যে বিভিন্ন বিভাগীয় শহরে ‘গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস’ নামে আন্তর্জাতিক পাঁচ তারকা মানের দেশীয় হোটেল চেইন চালুর পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। ইতিমধ্যে বিভাগীয় শহর রংপুরে ২০১৮ সালের মার্চে গ্র“পের প্রথম হোটেল উদ্বোধন করেন সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হোসেইন মোহাম্মদ এরশাদ। উন্নত সেবার মাধ্যমে ইতিমধ্যে দেশি-বিদেশি পর্যটক ও শুভানুধ্যায়ীদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে হোটেলটি।
সালাহউদ্দিন আহমেদ আরো বলেন, ‘সিলেট বাংলাদেশের গুরুত্বপূর্ণ পর্যটন নগরী। দেশ-বিদেশের প্রচুর পর্যটক এখানে ভ্রমণ করেন। এখানে আন্তর্জাতিক মানের পাঁচ তারকা হোটেল প্রয়োজন ছিল। জিন্দাবাজারে পাঁচ তারকা মানের হোটেল নির্মাণ করে সেই প্রয়োজন এসএ গ্রুপ পূরণ করেছে। স্থাপত্য নকশা, অভ্যন্তরীণ সাজসজ্জা, রুমের আয়তন, উন্নতমানের মুখরোচক দেশি-বিদেশি খাবার, দৃষ্টিনন্দন সুইমিংপুল, জিমনেশিয়াম, স্পা, বার ও কনফারেন্স সুবিধাসহ এটি সিলেটের সবচেয়ে আকর্ষণীয় হোটেল হিসেবে বিবেচিত হবে। সবার্ধুনিক অগ্নিনির্বাপণ ব্যবস্থাসহ ফায়ারপ্রুফ দরজা ও কার্পেট, বুলেট প্রুফ গ্লাস, ইলেকট্রিক অটোমেশন, অপটিক্যাল ফাইবারের সুইমিংপুল এই হোটেলে নিশ্চিত করা হয়েছে। হোটেলটি বাংলাদেশের পর্যটন শিল্পের বিকাশ ও সরকারের রাজস্ব বৃদ্ধির ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে।’
তিনি জানান, সিঙ্গাপুর ও ইউরোপীয় কারিগরি সহযোগিতায় কক্সবাজারে সবচেয়ে বিলাসবহুল ও নান্দনিক হোটেল নির্মাণ করবেন তারা।
সংবাদ সম্মেলনে গ্র্যান্ড প্যালেটস হোটেলের কো-অর্ডিনেটর সৈয়দ আব্দুল মান্নান, এসএ পরিবহন প্রাইভেট লি. এর জিএম মোরশেদ আলম চৌধুরী, এসএ টিভির হেড অব নিউজ মাহমুদ আল ফয়ছল, এসএ টিভির সিলেট ব্যুরো ইনচার্জ আব্দুল আলিম শাহ প্রমুখ উপস্থিত ছিলেন।