ফিলিপাইনে শপিংমলে বন্দুকধারীর হাতে জিম্মি ৩০

4
A group of armed police soldiers arrive at the Greenhills Shopping Center Monday, March 2, 2002, in Manila, Philippines. Philippine police on Monday surrounded a shopping mall in an upscale district in the Manila metropolis after gunshots rang out inside and sent shoppers rushing out in panic. (AP Photo/Aaron Favila)

কাজিরবাজার ডেস্ক :
ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় একটি শপিংমলে এক বন্দুকধারী ৩০ জনকে জিম্মি করেছে। বন্দুকধারীর গুলিতে একজন আহত হয়েছেন। শপিংমলের চারপাশ ঘিরে রেখেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সোমবার ম্যানিলার সান জুঁয়ান এলাকার ভি-মলে এ ঘটনা ঘটেছে।
আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, বন্দুকধারী ওই শপিংমলের সাবেক একজন নিরাপত্তারক্ষী। সম্প্রতি তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।
মেয়র জামোরা সাংবাদিকদের বলেছেন, অন্তত ৩০ জনকে জিম্মি করে রেখেছে বন্দুকধারী। এছাড়া তার গুলিতে একজন আহত হয়েছেন। তাকে পাশ্ববর্তী হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে তার অবস্থা স্থিতিশীল বলে জানান তিনি।
এ ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন সান জুঁয়ানের মেয়র জামোরা। সেখানে তিনি বলেছেন, ‘সে সশস্ত্র অবস্থায় রয়েছে। তার কাছে একটি পিস্তল রয়েছে এবং চিৎকার করে বলছে, তার কাছে গ্রেনেডও রয়েছে। তবে আমরা এখনও এ বিষয়ে নিশ্চিত হতে পারিনি।’
এদিকে, বন্দুকধারী দাবি জানিয়েছে, সে শপিংমলের সহকর্মী নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বলতে চায়। গণমাধ্যমের মুখোমুখি হতে চায়। বর্তমানে আমাদের একজন মধ্যস্থতাকারী তার সঙ্গে কথা বলা অব্যাহত রেখেছেন। আমরা শপিংমল থেকে সবাইকে সরিয়ে নিয়েছি।