সিলেটে নতুন ভোটাররা পাচ্ছেন কাল জাতীয় পরিচয়পত্র

4

স্টাফ রিপোর্টার :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নতুন ভোটারদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সরবরাহ শুরু করবে নির্বাচন কমিশন (ইসি)। সীমিত আকারে এই কার্যক্রমে শুরু হলেও ধীরে ধীরে তা বাড়বে। এ দিবস উপলক্ষে কাল সোমবার সিলেটের নতুন ভোটারদের মধ্যে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বিতরণ করবে নির্বাচন অফিস।
এদিকে উৎসবমুখর পরিবেশে দিবসটি পালনের লক্ষ্যে সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমানকে সভাপতি করে গঠন করা হয়েছে একটি কমিটি। গতকাল শনিবার সকালে সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এম এম আসাদুজ্জামান।
তিনি জানান, জাতীয় ভোটার দিবস উপলক্ষে কাল সোমবার সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রা শেষে কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। নিবন্ধন করা হবে নতুন ভোটার। এছাড়া ভোটার সংক্রান্ত তথ্য ও সেবা প্রদানের লক্ষ্যে অডিটোরিয়ামে স্থাপন করা হবে একটি বুথ। অডিটোরিয়ামে আলোচনাসভার পাশাপাশি নতুন ভোটারদের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করা হবে। এক প্রশ্নের জবাবে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এম এম আসাদুজ্জামান বলেন, আইডি কার্ডের তথ্য সংশোধন করা এখন অনেক সহজ হয়েছে। প্রয়োজনীয় ফি দিয়ে আবেদন পত্র জমা দিলেই সংশোধন করা হয়।