সিলেটে বরিশাল বিভাগীয় নাগরিক কল্যাণ পরিষদের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

9
বরিশাল বিভাগীয় নাগরিক কল্যাণ পরিষদের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস।

বরিশাল বিভাগীয় নাগরিক কল্যাণ পরিষদ সিলেট-এর উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল শুক্রবার সকালে নগরীর ধোপাদীঘির পারস্থ আলীবাগ টাওয়ারে অনুষ্ঠিত হয়। পরিষদের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আসলাম হোসেনের সভাপতিত্বে ও পরিষদের সেক্রেটারী মোহাম্মদ ওবায়দুল হক এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ একটি সম্প্রতির দেশ। এখানে ধর্ম বর্ণ নির্বিশেষে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে অমর একুশের চেতনাকে ধারণ করে এগিয়ে যাবো। দেশ যেমনি সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে তেমনি বরিশাল বিভাগীয় নাগরিক কল্যাণ পরিষদকেও কল্যাণমুখী ও সহযোগিতার মনোভাবে জনসাধারণের পাশে থেকে কাজ করে যেতে হবে। অন্যান্য বক্তারা মাতৃভাষাকে চিকিৎসা সহ দাপ্তরিক সকল ক্ষেত্রে চালু করা এবং মোবাইল ফোনের হ্যালো সংস্কৃতি থেকে বের হয়ে আসার আহবান জানান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন যুগ্ন সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা রুহুল আমিন, অর্থ সম্পাদক রুবেল হোসেন, দপ্তর সম্পাদক আহমেদ সারওয়ার, সহ-দপ্তর সম্পাদক মোঃ লাভলু হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান মিলন, সমাজ কল্যাণ সম্পাদক আশরাফ হোসেন, নির্বাহী সদস্য মামুন খান ও নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। বিজ্ঞপ্তি