দেশ জাতির বৃহত্তর কল্যাণে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে —-ডা: এ জেড জাহিদ হোসেন

53
বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল সিলেট জেলা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী অধ্যাপক ডা: এ জেড এম জাহিদ হোসেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী অধ্যাপক ডা: এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, দেশ ও জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। ভাষা বিজয়ের ৬৮ বছর পর আমরা বাংলা ভাষার অধিকার পেলেও কথা বলার স্বাধীনতা হারিয়েছি। বিরোধী মত দমনের অংশ হিসেবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে কন্ঠরোধ করার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে। ৫২ এর ভাষা আন্দোলনের বিজয়ের ধারাবাহিকতায় ৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার অন্যতম মুলনীতি ছিল গণতন্ত্র। কিন্তু আজ দেশে গণতন্ত্রের কোন লেশ মাত্র নেই। ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে দেশে নির্বাচনের নামে ভয়ানক নাটক চলছে। মানুষ আজ ভোট কেন্দ্রে যাওয়ার আগ্রহ হারিয়ে ফেলেছে।
তিনি শুক্রবার বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল সিলেট জেলা আহ্বায়ক কমিটি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক এ কে এম তারেক কালামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইসলাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী রফিক, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ শামীম, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মিয়া মিজানুর রহমান, সিলেট জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ, সিলেট বিভাগীয় মৎস্যজীবী দলের সদস্য সচিব নাজিম উদ্দিন নাজিম।
বিএনপি নেতা ইলিয়াস আহমদ মেম্বারের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত ও নগরীর একটি অভিজাত রেষ্টুরেন্টের কনফারেন্স রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, আবুল কাশেম, শামীম আহমদ, জেলা শ্রমিক দলের সভাপতি সুরমান আলী, মহানগর শ্রমিক দলের সভাপতি ইউনুস মিয়া, জেলা বিএনপি নেতা আব্দুল মালেক, বুরহান উদ্দিন, জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল মালেক, জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য লিটন আহমদ ও আলী আহমদ আলম, শ্রমিক দল নেতা আব্দুল আহাদ, খোকন ইসলাম, জাহাঙ্গীর আলম জীবন, বিএনপি নেতা আশরাফ উদ্দিন, এনাম আহমদ মেম্বার, দেলোয়ার হোসেন দিলু, বেলাল আহমদ, আব্দুল মোতালিব প্রমুখ। বিজ্ঞপ্তি