বাংলাদেশ গাল গাইডস্ এসোসিয়েশনের বিশ্ব চিন্তা দিবস পালন

18

নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেটে বিশ্ব চিন্তা দিবস পালন করা হয়েছে। ২২ ফেব্র“য়ারি শনিবার বিকেল ৫টায় বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন সিলেট অঞ্চলের আয়োজনে সিলেট সরকারি অগ্রগামী বালিকা বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে এ দিবসটি পালন করা হয়।
বিশ্ব গার্ল গাইডস্ ও গার্ল স্কাউটস্ সংস্থার প্রতিষ্ঠাতা লর্ড রবার্ট বেডেন পাওয়েল ও চিফ গাইড লেডি ওলেভ বেডেন পাওয়েল একই দিনে জন্মগ্রহণ করেন। বিশ্বজুড়ে গাইড সদস্যরা এ দিনটিকে বিশ্ব চিন্তা দিবস হিসেবে উদযাপন করছেন।
বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন সিলেট অঞ্চলের উদ্যোগে দিবসটি উপলক্ষে সিলেট সরকারি অগ্রগামী বালিকা বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে কেক কাটা, ফানুস উড়ানো, অগ্নি প্রজ্জ্বলন, সাংস্কৃতিক অনুষ্ঠান, পিঠা উৎসব সহ নানা অনুষ্ঠানের আয়োজন করে।
বাংলাদেশ গার্ল গাইডস সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে ও এসোসিয়েশন সিলেট অঞ্চলের ট্রেনার সুফিয়া বেগমের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা কমিশনার সাহানা জাফরীন রোজী, স্থানীয় কমিশনার সিদ্দিকা খাতুন, সদস্য সালমা বাছিত, আঞ্চলিক সেক্রেটারী কামরুন নাহার বেগম, মঈনুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের গাইডার রওশন আরা বেগম, সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের গাইডার সাহানা বেগম, শাহজালাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের গাইডার মৌসুমী দেব, গাইডার শরীফা খাতুন, ফরহাত আরা, শামীমা আক্তার সহ হলদে পাখি, গাইড রেঞ্জার, গার্ল গাইডের শিক্ষক-শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি