জেলা কর আইনজীবী সমিতির অভিষেকে পরিকল্পনা মন্ত্রী ॥ সময়ে কর প্রদানে নাগরিকদের উৎসাহিত করতে হবে

7
জেলা কর আইনজীবী সমিতির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপির সাথে অভিষিক্ত কমিটির নেতৃবৃন্দ।

পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এমপি বলেছেন, বর্তমান সময়ে রাজনৈতিক সভ্যতা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠিত আছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে রাষ্ট্র হিসেবে এবং জাতি হিসেবে আমরা ক্রমশই উন্নতির পথে এগুচ্ছি। রাষ্ট্রের কল্যাণে সঠিক সময়ে কর প্রদানে নাগরিকদের উৎসাহিত করতে হবে। নাগরিকদের করভীতি দূর করতে কর আইনজীবীদের এগিয়ে আসতে হবে। তিনি বলেন কর আদায়ে অভিযান নয়; পারস্পারিক আলোচনার মাধ্যমে টার্গেট বাস্তবায়নে এগিয়ে আসতে হবে। কর আদায়ে নাগরিক বান্ধব মনোভাব থাকতে হবে। তিনি বলেন সুষ্ঠুভাবে কর গ্রহণ এবং প্রদানের জন্য আধুনিক গ্রহণযোগ্য ব্যবস্থা গড়ে তোলার চেষ্টা করবো। সিলেটের কর ভবনের দাবি উঠেছে, আমি মন্ত্রী পরিষদে শিগগিরই ব্যাপারটি নিয়ে আলোচনা করবো।
সিলেট জেলা কর আইনজীবী সমিতির অভিষেক নৈশভোজ ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি মো. আবুল ফজল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল আলীম পাঠান ও এডভোকেট মো. আজিজুর রহমান এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মো.মশিউর রহমান এনডিসি, সিলেট কর অঞ্চলের কর কমিশনার রনজীত কুমার সাহা, কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার ড. গোলাম মো. মুনীর, সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর মো. নিজাম উদ্দিন এডভোকেট, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ.টি.এম ফয়েজ উদ্দিন এডভোকেট, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কর অঞ্চল সিলেটের যুগ্ম কর কমিশনার সাহেদ আহমদ চৌধুরী ও পংকজ লাল সরকার, এডিশনাল পাবলিক প্রসিকিউটর সৈয়দ শামীম আহমদ, মৌলভীবাজার কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বদরুল হোসেন, শাহ আশরাফুল ইসলাম এডভোকেট ও স্বপন কুমার দাস এডভোকেট প্রমুখ।
নবনির্বাচিত অভিষিক্তরা হলেন সভাপতি মো. আবুল ফজল, সহসভাপতি সিরাজুল হোসেন আহমদ, সাধারণ সম্পাদক মো. আব্দুল আলীম পাঠান, যুগ্ম সম্পাদক পরীক্ষিত এন্দ, কোষাধ্যক্ষ সুব্রত কুমার রায়, সমাজকল্যাণ সম্পাদক মিন্টু চন্দ্র রায় (অনুপব্রত), পাঠাগার সম্পাদক মোহাম্মদ আজিজুর রহমান, কার্যনির্বাহী সদস্য আবু মোহাম্মদ আসাদ, স্বপন কুমার দাস, মৃত্যুঞ্জয় ধর ( ভোলা), মো. খায়রুল ইসলাম চৌধুরী, সুজিত কুমার বৈদ্য, মোহাম্মদ আলী খোকন, সুধায়শু ভূষণ ত্রিবেদী ও আতাউর রহমান সেগুল। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন আইনজীবী বারের সদস্য সাইদুর রহমান ও গীতা পাঠ করেন এডভোকেট রাজু দেব। বিজ্ঞপ্তি