হযরত গায়বী শাহ (র:)’র দু’দিনব্যাপী বার্ষিক ওরস মোবারক সম্পন্ন ॥ আখেরী মোনাজাতে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা

41
৩৬০ আউলিয়ার অন্যতম সফরসঙ্গী হযরত গায়বী শাহ (র)’র ওরস মোবারক উপলক্ষে মাজারে গিলাফ ছড়ান ওরস কমিটির সভাপতি আফছর উদ্দিন সহ কমিটির নেতৃবৃন্দ।

স্টাফ রিপোর্টার :
আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে ওলিকূল শিরোমণি হযরত শাহজালাল (রহ.) এর অন্যতম সফর সঙ্গী হযরত গায়বী শাহ (র:)’র দু’দিন ব্যাপী বার্ষিক ওরস মোবারক। ওরসকে কেন্দ্র করে সিলেটের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার ভক্ত আশেকানরা মাজারে ছুটে আসেন। তারা রাতব্যাপী জিকির আসকার, ফকিরি গানসহ

৩৬০ আউলিয়ার অন্যতম সফরসঙ্গী হযরত গায়বী শাহ (র)’র ওরস মোবারকে ফকিরি ও মরমী গান পরিবেশন করছেন সিলেট ও ঢাকার প্রখ্যাত বাউল শিল্পীরা। এ সময় উপস্থিত ছিলেন ওরসে আসা হাজার হাজার ভক্ত ও আশেকান।

দোয়া প্রার্থনায় মসগুল ছিলেন। ওরসকে কেন্দ্র করে উত্তর কাজিরবাজারস্থ পুরো এলাকায় এক উৎসবের আমেজ সৃষ্টি হয়।
গতকাল বুধবার বাদ ফজর হতে খতমে কোরআন, সকাল ১০ টায় দোয়া, সকাল সাড়ে ১০ টায় মাজারে গিলাফ ছড়ানোর মধ্যদিয়ে শুরু হয় ওরসের আনুষ্ঠানিকতা। সকাল ১১ টায় গরু জবাই করা হয়। বৃহস্পতিবার ভোর ৪ টা ৪৫ মিনিটে আখেরী মোনাজাতের মধ্য শেষ হয় মহান এ ওলির দুদিনব্যাপী বার্ষিক ওরস মোবারক। মোনাজাতে দেশ-জাতির মুসলিম উম্মাহর অব্যাহত সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। পরে সকলের মধ্যে নেওয়াজ বিতরণ করা হয়।
এদিকে ওরসে ফকিরি গান পরিবেশন করেন- বাংলাদেশ বেতার ও স্থানীয় পর্যায়ের প্রখ্যাত মরমী শিল্পীরা। এদের মধ্যে রয়েছেন- বাউল শিউলী আক্তার, বাউল দুলাল সরকার, স্বপ্না আক্তার, বাউল বিরাই কালা মিয়া, সুফিয়া বেগম, সেজু বেগম, অর্পনা, সাহিদা আক্তার সিলা, শাহ হারুন রেজা, কানাই সরকার, কাওসার হোসেন, শিমলা আক্তার, ববিতা দাস ও কয়েছ আহমদ শিল্পী। বাদ্যযন্ত্রে ছিলেন, ঢোল বাদক মো: আনহার, হারমনীয়ামে রহিম দেওয়ান, বঙ্গসী বাদক সরনো মিয়া ও মনদিরায় ছিলেন আব্দুল সামাদ। এছাড়া বিশিষ্ট সমাজসেবক হাজী জাহাঙ্গীর আলমের আসর ও ব্যবসায়ীগণদের আসরে গান পরিবেশন করেন রাজধানীসহ দেশের প্রত্যন্ত অঞ্চলের শিল্পীবৃন্দ।