বিশ্বনাথে সাবেক অতিরিক্ত সচিব মঈন উদ্দিন ॥ উচ্চশিক্ষিত জাতি কখনও দেশের বোঝা হতে পারে না

17
বিশ্বনাথ সিংগেরকাছ পাবলিক বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজে আয়োজিত প্রবাসী গুণীজন সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সাবেক অতিরিক্ত সচিব মঈন উদ্দিন।

বিশ্বনাথ থেকে সংবদাদদাতা :
মন্ত্রী পরিষদ বিভাগের সাবেক অতিরিক্ত সচিব ও সিআরভিএস বাংলাদেশের কান্ট্রি-কোঅর্ডিনেটর মো: মঈন উদ্দিন বলেছেন, আমাদের শিক্ষার্থীদের উচ্চশিক্ষার পাশাপাশি তাদেরকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে। কেন না উচ্চ-শিক্ষিত জাতি কখনও দেশের বোঝা হতে পারে না। আজকে যারা এখানে লেখাপড়া করেছ কাল তারাই দেশের হাল ধরবে। তাই শিক্ষিত জাতি আর উন্নত দেশ গড়তে হলে উচ্চশিক্ষার যেমন বিকল্প নেই তেমনি দক্ষজনশক্তি হিসেবে তাদের গড়ে তোলারও কোন বিকল্প নেই। তাই বিদ্যালয়ের গভর্ণিং বডির, শিক্ষক, অভিভাবক, প্রবাসী ও এলাকাবাসীকে ঐক্যবদ্ধভাবে শিক্ষার উন্নয়নে কাজ করতে হবে। গতকাল সোমবার দুপুরে বিদ্যালয় মাঠে যুক্তরাজ্য প্রবাসী গুণীজনদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিংগেরকাছ হাইস্কুল এন্ড কলেজ গভর্ণিং বডির সভাপতি ও দৌলতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবারক আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী যুক্তরাজ্য প্রবাসী হাজী মোক্তার আলী, যুক্তরাজ্য প্রবাসী শাহ হুসিয়ার আলী, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব ও বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব শফিক মিয়া, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল হাই ও যুক্তরাজ্য প্রবাসী এটিএম ছাদ উদ্দিন।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ ইকবাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য ইরন মিয়া, বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য হাফিজ আরব খান ও গভর্ণিং বডির সদস্য আকবর আলী বাবু এবং এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন আব্দুল মুকিত ও আব্দুর রহিম মাস্টার। এ সময় শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শুকরঞ্জন সরকার এবং স্বাগত বক্তব্য রাখেন ১০ম শ্রেণীর ছাত্রী চামেলী ইয়াছমিন ও বাঁধন হালদার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, ইউপি সদস্য নুর উদ্দিন, মাওলানা মাসুক আহমদ, গভর্ণিং বডির সদস্য ফজর আলী ও খলিলুর রহমান।