ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ আবারও পিছিয়েছে

5

স্টাফ রিপোর্টার :
বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশ হত্যা মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ আবার পিছিয়েছে। গতকাল বৃহস্পিতবার চাঞ্চল্যকর এই মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ থাকলেও কোনো সাক্ষীকে আদালতে হাজির করেনি পুলিশ। ফলে সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে দেন সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মমিনুন নেসা।
সাক্ষীরা উপস্থিত না হওয়ায় এরআগেও একাধিকবার পিছিয়েছে চাঞ্চল্যকর এই মামলার শুনানি। বারবার তারিখ পেছানোতে ক্ষোভ প্রাশ করেছেন অনন্তর স্বজনরা। তারা দ্রুত মামলার কাজ শেষ করার দাবি জানিয়েছেন।
জানা যায়, এই মামলার মোট ২৯ জনকে সাক্ষীর মধ্যে এ পর্যন্ত ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়েছে। তবে নানা অযুহাতে বারবার পিছিয়ে যাচ্ছে সাক্ষ্যগ্রহণের তারিখ।
উল্লেখ্য, ২০১৫ সালের ১২ মে কর্মস্থলে যাওয়ার পথে নগরীর সুবিদবাজারের নিজ বাসার সমানে উগ্রবাদীরা কুপিয়ে হত্যা করে অনন্ত বিজয় দাশকে। এ ঘটনায় অনন্তর বড় ভাই রতেœশ্বর দাশ বাদী হয়ে নগরীর বিমানবন্দর থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে মান্নান ইয়াহিয়া, আবুল খয়ের রশিদ আহমদ, শফিউর রহমান ফারাবী, আবুল হোসেন, ফয়সল আহমদ, হারুন অর রশিদকে অভিযুক্ত করে চার্জশীট দেয় পুলিশ। এদের মধ্যে মান্নান ইয়াহিয়া কারাগারে আটক অবস্থায় মারা যান। তিনি এই হত্যাকান্ডের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছিলেন। বর্তমানে আবুল খয়ের রশিদ আহমদ ও শফিউর রহমান ফারাবী কারাগারে আটক এবং অপর আসামিরা শুরু থেকেই পলাতক রয়েছেন। বাদীপক্ষের আইনজীবী হিসেবে মামলা পরিচালনা করছেন এমাদ উল্লাহ শহিদুল ইসলাম। তাঁর সহকারী হিসেবে মারয়েছেন মোহাম্মদ মনির উদ্দিন।