ছাতকে দুর্ধর্ষ ডাকাতি, স্বর্ণালংকার সহ আড়াই লক্ষাধিক টাকার মালামাল লুট

5

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকের পল্লীতে স্বর্ণালংকার, নগদসহ আড়াই লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়েছে ডাকাতরা। মঙ্গলবার রাতে উপজেলার দোলারবাজার ইউনিয়নের মুক্তারপুর গ্রামের মৃত আব্দুল্লাহর পুত্র কমর আলীর বসতঘরে ডাকাতির ঘটনাটি ঘটেছে।
খবর পেয়ে রাতেই জাহিদপুর ফাঁড়ির পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় গৃহকর্তা কমর আলী বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
ডাকাতরা বসতঘরে প্রবেশ করে নগদ অর্থসহ প্রায় আড়াই লক্ষা টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। ডাকাতদের হামলায় গৃহকর্তা ও তার স্ত্রী আহত হয়েছে। খবর পেয়ে রাতেই জাহিদপুর ফাঁড়ির পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় গৃহকর্তা বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ ও বাদী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বাড়ির সীমানা নিয়ে কমর আলীর সাথে তার সহোদর রিয়ান আলী ও ছিদ্দেক আলীর বিরোধ চলে আসছিল। মঙ্গলবার বিকেলে তাদের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে তারা কমর আলীর বসতঘরের বেড়া ভেঙ্গে দেয়। প্রতিদিনের ন্যায় ওইদিন রাতে খাবার খেয়ে পরিবারের সদস্যদের নিয়ে ঘুমিয়ে পড়েন কমর আলী। রাত প্রায় পৌনে দুই টার দিকে ৬/৭জনের সংঘবদ্ধ ডাকাত সদস্যরা বসতঘরে প্রবেশ করে গৃহবধূ হোসনে আরা বেগম (৪০) ও তার স্বামী কমর আলীকে ব্যাপক মারপিট করে। এক পর্যায়ে সংঘবদ্ধ ডাকাতরা এক ভরি ওজনের স্বর্ণালঙ্কার, একটি এলইডি টিভি, মূল্যবান কাপড়-চোপড় ও নগদ অর্থসহ প্রায় আড়াই লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। এসময় তাদের শোর চিৎকারে গ্রামের লোকজন আসলে ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে গুরুতর আহত গৃহবধূ হোসনে আরা বেগমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও গৃহকর্তা কমর আলীকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে বুধবার গৃহকর্তা কমর আলী বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে থানার ওসি মোস্তফা কামাল বলেন, ফোন পেয়ে রাতেই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তারা ভাইদের মধ্যে কোন একটা ঝামেলা আছে বলে তিনি শুনেছেন। তিনি থানার বাইরে থাকায় লিখিত অভিযোগ প্রাপ্তির বিষয়ে তার জানা নেই, লিখিত অভিযোগ দেয়া হলে তদন্তক্রমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।