সুরমা পয়েন্টে ট্রাক চাপায় রিক্সা চালকের মৃত্যু, ট্রাক আটক

7
নগরীর সুরমা মার্কেট পয়েন্টে ট্রাক চাপায় নিহত রিক্সা চালক।

স্টাফ রিপোর্টার :
নগরীর সুরমা পয়েন্টে ট্রাক চাপায় এক রিক্সা চালকের মর্মান্তিকভাবে মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুঘর্টনাটি ঘটে। নিহত রিকশা চালকের নাম রফিকুল ইসলাম (৩৫)। তিনি রংপুর জেলার তারাগঞ্জ থানার মাঠিয়ালপাড়ার লুৎফুর রহমানের পুত্র। বর্তমানে তিনি নগরীর শাহজালাল উপশহরের তেররতন চাঁন মিয়ার কলোনির বাসিন্দা।
পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ নিয়ে গত প্রায় এক মাসে নগরীতে ট্রাক চাপায় ৩ জনের মৃত্যু হলো। এদিকে, সিসি টিভির ফুটজ দেখে দুপুর সাড়ে ১২টার দিকে শেখঘাট থেকে ট্রাকটিকে আটক করলেও চালককে আটক করতে পারেনি পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানান, নগরীর কালিঘাট থেকে ছেড়ে আসা দ্রুতগতির একটি ট্রাক সুরমা পয়েন্ট এলাকায় একটি রিকশাকে ধাক্কা দেয়। এতে চালক রফিকুল রাস্তায় ছিটকে পড়ে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনার পর চালক ও হেলপার ট্রাক নিয়ে পালিয়ে যায়।
কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা জানান, বুধবার সকালে বেপরোয়া গতির একটি ট্রাক সুরমা পয়েন্টে রিকশাচালক রফিকুল ইসলামকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। ওসি আরও জানান, রিকশা চালককে চাপা দিয়ে ট্রাকটি দ্রুত গতিতে নগরীর তালতলা সড়ক দিয়ে পালিয়ে যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ট্রাকটি আটক করলেও চালককে আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে।
সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, কীন ব্রীজের মুখে লোহার এ্যাংগুল দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়ার পর থেকে যত্রতত্রভাবে যাত্রী উঠানোর জন্য ব্যস্ত হয়ে পড়েন রিকশা চালকরা। এতে করে মোটর সাইকেল, বাইসাইকেল, ভ্যান, রিক্সা চলাচলের পাশাপাশি ক্বীন ব্রীজ দিয়ে লোকজন চলাচল করতেও অসুবিধা হয়। এছাড়া কীন ব্রীজের মুখের দু’পাশের সড়ক দিয়ে প্রতিনিয়ত মালবাহী ট্রাক চলাচল করে। সন্ধ্যার পর থেকে সার্কিট হাউজ সড়কে অর্থ্যৎ ক্বীন ব্রীজের মুখ থেকে গ্রাম্য হাটের মতো মাছ, সবজি ও মসলা জাতীয় পণ্যের পসরা সাজিয়ে নিয়ে ক্ষুদ্রকারবারিরা ব্যবসা করে আসায় সেখানে ঘটছে প্রতিদিন দুঘর্টনা। এমনকি এ সড়কের ফুটপাত ঘেষে রিকশা থামিয়ে চালকরা রাস্তার মধ্যে প্রকাশ্যেই প্রতিনিয়ত প্রশ্রাব করছে। অথচ এর কয়েক গজ দুরেই রয়েছে সিলেট সার্কিট হাউজ। এসব যেন দেখার কেউ নেই।
উল্লেখ্য, এর আগে ট্রাক চাপায় নগরীর চৌহাট্টায় এক ছাত্র ও সুবিদবাজারে এক গৃহবধূর মৃত্যু হয়। এরপর থেকে নগরীর ভেতর দিয়ে বেপরোয়া ট্রাক চলাচল নিষিদ্ধের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে ছাত্র-জনতা।