বইয়ের জ্ঞান মানুষের চিন্তা চেতনাকে পাল্টিয়ে দেয় – দেবজিৎ সিংহ

17
সিলেট বিভাগী সরকারি গ্রন্থাগারের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দিচ্ছেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিংহ।

সিলেটের জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিংহ বলেছেন, বই পড়ায় সময় কাটালে, সময় বিফলে যাবে না। বই পড়ে কখনো কেউ উপকৃত হয়নি কোন ইতিহাসে নেই। বইয়ের জ্ঞান মানুষের চিন্তা চেতনাকে পাল্টিয়ে দেয়। মুজিববর্ষ উপলক্ষে বিভাগীয় গ্রন্থাগারের উদ্যোগে একটি পাঠক আড্ডার আয়োজন করতে পারলে আমাদের নতুন প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে অনেক কিছু জান্তে পারবে।
১১ ফেব্র“য়ারী মঙ্গলবার বিকেলে সিলেট বিভাগীয় সরকারি গ্রন্থাগারের উদ্যোগে, গ্রন্থাগার হল রোমে মহান বিজয় দিবস উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন তিনি।
বিভাগীয় সরকারি গ্রন্থাগারের সহকারী পরিচালক দীলিপ কুমার সাহার সভাপতিত্বে ও কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিল্পী রানী দেবীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জেলা মাধ্যমিক সহকারী পরিদর্শক মহসিনুর রহমান, সিলেট সরকারী অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কুহেলী রানী রায়। বিজয়ী প্রতিযোগী কবি,ছড়াকার তারেশ কান্তি তালুকদার ও মুশফিকুর রহমান খান।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ সাইফুল ইসলাম, গীতাপাঠ করেন প্রনমী দেবনাথ পুন্নি।
সবশেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করেন অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি