তাহিরপুরে জায়গা নিয়ে সংঘর্ষে আহত ১০, আটক ১৩

15

আল-হেলাল সুনামগঞ্জ থেকে :
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় জায়গা সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে তিন পাড়ার লোকজনের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদের অনেকের পেঠে চোখে ও পিঠে দেশীয় অস্ত্র ঝাটা ও চুলপি লাগানো রয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের দুধের আউটা গ্রামের পূর্বপাড়া, পশ্চিমপাড়া ও মধ্যপাড়ার ২ গোত্রের লোকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে। আহতদেরকে তাৎক্ষণিকভাবে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হলে তাদের অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসকরা তাদেরকে দ্রুত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় সদর হাসপাতাল থেকে দু’পক্ষের দুজনকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশের একটি টহল দল। এছাড়া তাহিরপুর থানা পুলিশ আরো ১১ জনসহ মোট ১৩ জনকে আটক করেছে।
নুরুল হকের পক্ষের আহতরা হলেন দুধের আউটা গ্রামের মধ্যপাড়া এলাকার মোঃ আলী হায়দর (৩০), মোছাঃ নুরমিনা আক্তার (১৮) মোস্তফা মিয়া (২৬), উজ্জল মিয়া (২৮)। অপরদিকে তাজু মিয়ার পক্ষের আহতরা হলেন, নয়ন মিয়া (৪৮) ও তার পুত্র রজ্জাক মিয়া (১৭), কাঞ্চন মিয়া (৩৫), কাজিম উদ্দিন (৩৮), রতন মিয়া (২৪) সহ আরো কয়েকজন। আহত সকলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা যায় দুধের আউটা গ্রামের মোঃ নুরুল হক ও তাজু মিয়ার গোত্রের মধ্যে জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে। খবর পেয়ে তাহিরপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এখন এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।