আলোচিত সেলিম হত্যা মামলার ২ আসামী গ্রেফতার

21
র‌্যাবের অভিযানে আটক হম্যা মামলার দুই আসামী।

স্টাফ রিপোর্টার :
সিলেটের বহুল আলোচিত সেলিম হত্যা মামলার প্রধান আসামি ডালিম মিয়াকে ( ২৯) গ্রেফতার করেছে র‌্যাব-৯ এর সদস্যরা । গতকাল সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর শামিমাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী নগরীর শিবগঞ্জ মজুমদার পাড়া এলাকা হতে একই মামলার এজাহারভূক্ত আসামি মোঃ রাজীব হোসেন উরফে রাজুকেও ( ২৯) গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত ডালিম মিয়া জালালাবাদ থানার রাজারগাঁও গ্রামের বাচ্চু মিয়ার পুত্র ও রাজু চাঁদপুর জেলার মতলব উত্তর থানার একলাসপুর গ্রামের মৃত মো: আলী হোসেনের পুত্র। বর্তমানে সে নগরীর শিবগঞ্জ মজুমদারপাড়ার বাসিন্দা।
জানা গেছে, আসামী ডালিম গ্রেফতার এড়ানোর উদ্দেশ্যে পুরান ঢাকায় বুড়িগঙ্গা নদীর পাড়ে একটি পলিথিন উৎপাদনকারী কারখানায় কিছুদিন চাকরি করে এবং সর্বশেষ সুনামগঞ্জের ছাতকে মাটিকাটার শ্রমিক হিসেবে কাজ করার আড়ালে আত্মগোপন করেছিল।
সুত্রে জানা গেছে, ডালিম একাধিক হত্যার মামলারও আসামি। মাদক ব্যবসা, ছিনতাইসহ অন্যান্য অভিযোগেও তার বিরুদ্ধে অনেক মামলা চলমান রয়েছে। সিলেটের অপরাধজগতের অতি পরিচিত এক নাম এই ডালিম মিয়া। শুধু তাই নয়, ডালিমের স্ত্রী আনু বেগমও একজন মাদক ব্যবসায়ী এবং একাধিক মাদক মামলার আসামি।
উল্লেখ্য, গত ৭ নভেম্বর, ২০১৯ সিলেটের কাস্টঘর মেথর পট্টির ছাদে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করা হয় লক্ষীপুর জেলার দত্তপাড়া গ্রামের ইসমাইল আলীর পুত্র সেলিম মিয়া (৩০) কে। একই দিন সন্ধ্যা ৭ টায় অজ্ঞাতনামা হিসেবে পুলিশ তার মরদেহ উদ্ধার করে। পরবর্তীতে নিহতের পিতা বাদী হয়ে গ্রেফতারকৃত ডালিম (১ নম্বর আসামি) এবং রাজু (৫ নম্বর আসামি) সহ মোট ৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ২/৩ জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।