সিলেটে শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ইন্দিরা ॥ পিতৃহীন সকল নারীর পিতা হচ্ছেন জাতির জনক

16
সিলেট বিভাগের শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনায় উপস্থিত অতিথিবৃন্দ।

স্টাফ রিপোর্টার :
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, পিতা হারানো সকল নারীর পিতা হচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নারীদের যথাযথ সম্মানের জায়গায় নিয়ে যেতে প্রথম এ দেশে বঙ্গবন্ধুই উদ্যোগি হন। আর তার সুকন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে রাখছেন অভূতপূর্ব অবদান। তিনি বলেন, খালেদা জিয়া ও জিয়াউর রহমানে বিয়েও ভেঙে গিয়েছিলো। সে বিষয়ও সমাধান করে দেন বঙ্গবন্ধু। গতকাল বৃহস্পতিবার মহিলা বিষয়ক অধিদপ্তর ও সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে সিলেট বিভাগীয় পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসির সভাপতিত্বে সিলেট জেলা কালচারাল অফিসের অসিত বরণ দাস গুপ্ত ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের শিশু সুরক্ষা কর্মকর্তা প্রিয়াংকা দাস রায়ের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য শামীমা আক্তার খানম ও সৈয়দা জোহরা আলাউদ্দিন, সাবেক সংসদ সদস্য সৈয়দা জয়বুনেচ্ছা হক এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার এবং মহিলা বিষয়ক অধিদপ্তর মহাপরিচালক (গ্রেড-১) পারভীন আকতার।
এদিকে, পাঁচ ক্যাটাগরিতে সিলেট বিভাগের ৪ জেলায় ৫ জন করে জেলা পর্যায়ে ২০ জন ও বিভাগীয় পর্যায়ে ৫ জন করে মোট ২৫ জন নির্বাচিত নারীকে শ্রেষ্ঠ জয়িতার সংবর্ধনা ও পুরস্কার প্রদান করা হয়েছে। গতকাল সকাল ১০টায় সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে প্রধান অতিথি নির্বাচিত জয়িতাদের হাতে পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন।