জগন্নাথপুরে কাতিয়া এলাকায় বেড়িবাঁধ কাজে অনিয়মের অভিযোগ

6
জগন্নাথপুরে বেড়িবাঁধে অনিয়ম।

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের পূর্ব কাতিয়া এলাকায় বেড়িবাঁধ কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
৩ ফেব্র“য়ারি সোমবার সরজমিনে পূর্ব কাতিয়া এলাকায় ৪১ নং পিআইসি কমিটির বেড়িবাঁধে গিয়ে দেখা যায়, বাঁধের মাত্র ৩ থেকে ৪ ফুট দূর থেকে গভীর খাদ করে মাটি তুলে বাঁধ নির্মাণ করা হয়েছে। বাঁধের সাথে গভীর খাদ থাকায় বাধের অনেক স্থানে ফাটল দেখা দিয়েছে।
এ সময় স্থানীয়দের মধ্যে অনেকে অভিযোগ করে বলেন, আওয়ামীলীগ নেতা মশহুদ আহমদ দলীয় ক্ষমতার দাপটে বেড়িবাঁধ নির্মাণের নীতিমামলার তোয়াক্কা করছেন না। বাঁধের ১০০ ফুট দূর থেকে মাটি এনে কাজ করার কথা থাকলেও তিনি মাত্র ৩ থেকে ৪ ফুট দূর থেকে মাটি উত্তোলন করছেন। যদিও অভিযুক্ত পিআইসি কমিটির সভাপতি আওয়ামীলীগ নেতা মশহুদ আহমদ বলেন, বাঁধের কাজ শেষ হলে আমরা এসব খাদ আবার ভরাট করে দেবো। এছাড়া ৪২ নং পিআইসি কমিটির সভাপতি খায়রুল ইসলাম, ৪৩ নং পিআইসি কমিটির সভাপতি শওকত মিয়া ও ৪৪ নং পিআইসি কমিটির সভাপতি মুজিবুর রহমান মুরাদ বলেন, তাদের প্রকল্পে কাজ চলমান রয়েছে। তবে ৪০ নং পিআইসি এলাকায় তুলনা মূলক ভাল কাজ হতে দেখা যায়। এ সময় পিআইসি কমিটির সভাপতি ইউপি সদস্য দুরুদ মিয়া বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী কাজ করছি।