খেলাধূলা শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়তা করে – প্রফেসর মো. মজিদুল ইসলাম

9
শাহজালাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: মজিদুল ইসলাম।

সিলেটের শাহজালাল উপশহরের ডি-ব্লকস্থ শাহজালাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সোমবার (২৭ জানুয়ারি) সকাল ১১টায় বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের এর চেয়ারম্যান প্রফেসর মো. মজিদুল ইসলাম। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. আব্দুল মুক্তাদিরের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মৌসুমী দেব ও রুহুল আমিনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতীয় জীবনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। সুস্থ দেহ সবল মন, খেলাধূলার প্রয়োজন। জীবনের সাথে সংগ্রামরত মানুষকে অন্ততঃ কিছু সময়ের জন্য জীবনকে উপভোগ করতে, পাশাপাশি শারীরিক ও মানসিক কিছুটা প্রশান্তি ও বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। নিয়মিত ও পরিমিত খেলাধুলা শিক্ষার্থীদের সুস্বাস্থ্যের অধিকারী করে তোলে। পাশাপাশি মানসিকভাবে জীবনযুদ্ধে জয় পরাজয়গুলোকে মেনে নিতে শেখায়। খেলাধুলা একদিকে যেমন শক্তি ও সাহস দেয় অন্যদিকে তা প্রেরণার উৎসও বটে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়তা করে। তিনি বলেন, মুজিববর্ষে সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। একটি শিক্ষিত বাংলাদেশ গড়তে সকল শিক্ষার্থীকে সুশিক্ষায় শিক্ষিত হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আতাউর রহমান। আরো বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য মো. এনাম উদ্দিন, মো. নুর উদ্দিন, সৈয়দ হাছিন আহমদ মিন্টু, রুহেল আহমদ রুহিন, ছুনিয়া বেগম, মো. আবুল কালাম চৌধুরী, আলেকা বেগম, কবির আহমদ, ২২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ডা. আব্দুল ওয়াহিদ, সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বী চৌধুরী মাসুম, আওয়ামী লীগ হাজী শফিকুল হক, এলাকার মুরব্বী হাজী বাহার উদ্দিন, হাফিজ ওয়াছিল আলী, প্রবাসী দবির আলী, শ্রমিক লীগ নেতা মোশাহিদ খান, মুরব্বী হাজী আফতাব আলী প্রমুখ। বিজ্ঞপ্তি