এসএমপি ও জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আইজিপি ॥ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে

52
সিলেট মেট্রোপলিটন পুুলিশ ও জেলা পুুলিশের উদ্যোগে পুলিশ লাইনস মাঠে পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেছেন, পুলিশ জনগণের বন্ধু, পুলিশকে জনগণের আস্থা ও বিশ^াসের জায়গায় নিয়ে যেতে হবে। পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। পুলিশি সেবা পেতে কেউ যদি হয়রানির শিকার হন তাহলে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল করার আহবান জানান। গতকাল রবিবার বিকেল ৫ টায় নগরীর পুলিশ লাইন্স মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) ও সিলেট জেলা পুলিশ এর যৌথ উদ্যোগে আয়োজিত বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে তিনি ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্ট এ বিজয়ীদে মধ্যে পুরস্কার বিতরণ করেন।
পুলিশে পরিবর্তনের যে হাওয়া লেগেছে তা বজায় রাখার আহ্বান জানিয়ে আইজিপি বলেন, ২০৪১ সালে আমরা উন্নত বাংলাদেশের উন্নত পুলিশ হতে চাই। সেই অনুপ্রেরণা নিয়ে এগোতে চাই আমরা। অসহায় অবস্থায় কোন লোক থানায় গেলে তাকে সেবা দেয়ার দায়িত্ব পুলিশের। এটা কারো প্রতি করুণা নয়। থানায় কোন লোককে হয়রানি করার সুযোগ নেই। সমাবেশে সিলেট রেঞ্জের ডিআইজি অব পুলিশ কামরুল আহসান, সিলেট মেট্রোপলিটন পুলিশ এর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম ও সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএমও বক্তব্য রাখেন।
পুলিশের প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সিলেট পৌছে দুপুর সাড়ে ১২টায় হযরত শাহজালাল (রহ.) মাজার ও হযরত শাহপরাণ (রহ.) এর মাজার জিয়ারত করেন। পরবর্তীতে তিনি দুপুর ১টায় সিলেট পুলিশ লাইন্স এ স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল উদ্বোধন করেন। পরবর্তীতে তিনি সিলেট জেলা পুলিশ লাইন্স এর নবনির্মিত অস্ত্রাগার, নারী ব্যারাকের ঊর্ধ্বমুখী স¯প্রসারণ (৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ তলা) এর শুভ উদ্বোধন করে সিলেট জেলা পুলিশ লাইন্স এর প্রধান ফটক ও নতুন নারী ব্যারাক এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এ সময় উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম, সিলেট রেঞ্জ এর জিআইজি কামরুল আহসান বিপিএম (বার), সিলেট জেলার পুলিশ সুপার (এসপি) মোঃ ফরিদ উদ্দিন পিপিএম, সিলেটের জেলা জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম,৭ম আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর অধিনায়ক মোঃ ঈসরাইল হাওলাদার, পিবিআই সিলেটের পুলিশ সুপার মোঃ হুমায়ূন কবিরসহ সিলেট রেঞ্জ ও এসএমপি এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সিলেটের সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি সহ সর্বস্তরের পুলিশ সদস্য।
পুলিশ আরো জানায়, রবিবার বিকেল ৩ টায় প্রধান অতিথি ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বেলুন উড়িয়ে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ এর শুভ উদ্বোধন করেন এবং এসএমপি ও সিলেট জেলা পুলিশ এর বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্ট এর খেলা মাঠে বসে উপভোগ করেন।