ঢাকায় শিশু ধর্ষণকারী যুবক হবিগঞ্জ শহর থেকে র‌্যাবের হাতে আটক

6

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
রাজধানীর সবুজবাগ-বাসাবো এলাকায় ৭ বছরের শিশু ধর্ষণকারী কলেজ ছাত্র জোবায়ের মিয়াকে হবিগঞ্জ শহরের রাজনগর এলাকা থেকে আটক করেছে র‌্যাব-৩ এর একটি দল। বৃহস্পতিবার রাত ১২টায় তাকে আটক করা হয়। আটক জোবায়ের মিয়া (২৫) লাখাই উপজেলার মানপুর গ্রামের তাহের মিয়ার ছেলে।
র‌্যাব-৩ এর এএসপি আবু জাফর মোঃ রহমত উল্লাহ জানান, আটক জোবায়ের মিয়াসহ তার ৩ ভাই রাজধানীর সবুজবাগ-বাসাবো এলাকায় একটি সাবলেট বাসায় ভাড়া থাকতো। জোবায়ের সেখানে সিদ্ধেশ্বরী এলাকার একটি ল’ কলেজে এলএলবি পড়ছে। গত ১৬ জানুয়ারি সকালে জোবায়ের পাশের কক্ষে বসবাসকারী শাহজাহানপুর রেলওয়ে বিভাগের কর্মচারী মহিলার শিশুকে কন্যাকে ফুঁসলিয়ে নিজের কক্ষে নিয়ে উপর্যুপরি ধর্ষণ করে। ধর্ষণের বিষয়ে শিশুটি পরিবারের কাছে কিছু বলেনি। ঘটনার ৩ দিন পর শিশুর মা বিষয়টি টের পান। তিনি এ ব্যাপারে শিশুটিকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে ঘটনার কথা স্বীকার করে। পরে ২২ জানুয়ারি রাতে সবুজবাগ থানায় শিশুটির বাবা মামলা করেন এবং শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করেন। এদিকে মামলা দায়েরের খবর পেয়ে জোবায়ের হবিগঞ্জে পালিয়ে আসে।
বিষয়টি শিশুর পরিবার র‌্যাব-৩ এর কাছে অভিযোগ করে। এর প্রেক্ষিতে র‌্যাব-৩ মোবাইল ট্র্যাকিংয়ে তার অবস্থা নিশ্চিত হয়ে হবিগঞ্জ শহরের রাজনগর এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যা থেকে অভিযান শুরু করে। র‌্যাব-৩ এর এএসপি আবু জাফর মোঃ রহমত উল্লাহ ও সহকারী পরিচালক শাখাওয়াত হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি টিম অভিযান চালায়। অভিযান পরিচালনাকালে র‌্যাব জোবায়েরের আত্মীয় স্বজনের বাসায় তল্লাশি চালায়। রাত ১২টার দিকে একটি বাসা থেকে জুবায়েরকে আটক করা হয়।