মডেল মানুষ হতে হলে বিশ্বনবীর আদর্শকে আঁকড়ে ধরতে হবে – সালেহ নজীব আইয়ূবী

10

দারুল আজহার মডেল মাদরাসা সিলেট ক্যাম্পাসের সাপ্তাহিক এসেম্বলি সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত এসেম্বলিতে সভাপতিত্ব করেন মাদরাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা মনজুরে মাওলা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাংজিওইল ইসলামিয়া নজিবিয়া মাদরাসার প্রিন্সিপাল, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, লেখক ও গবেষক মাওলানা সালেহ নজীব আল-আইয়ূবী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বয়স্ক কোরআন প্রশিক্ষণ কেন্দ্র সিলেটের সেক্রেটারী মাওলানা আহমদ আলী, কোম্পানীগঞ্জ জামেয়া ইসলামিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা ইমাম উদ্দিন।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা সালেহ নজীব আল আইয়ূবী বলেন, মডেল মাদরাসায় লেখাপড়া করে দারুল আজহারের প্রতিটি শিক্ষার্থীকে সমাজে মডেল হিসেবে বিকাশ ঘটাতে হবে। দারুল আজহারের লেখাপড়ার মান ও সিলেবাসে আমরা লক্ষ্য করেছি দক্ষ ও যোগ্যতা সম্পন্ন সুনাগরিক গড়ার সকল উপকরণ এ প্রতিষ্ঠানে রয়েছে। মনে রাখতে হবে, মডেল মানুষ হতে হলে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সঃ) এর আদর্শকে আঁকড়ে ধরতে হবে।
মাদ্রাসার শিক্ষক হাফিজ শাহিদ হাতিমীর পরিচালনায় এসেম্বলীতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে মাদ্রাসার শিক্ষার্থী লাবিব আহমদ, আরবী ভাষায় বক্তব্য রাখে অষ্টম শ্রেণীর ছাত্র মওদুদ আহমদ, শুভেচ্ছা বক্তব্য রাখে দশম শ্রেণীর ছাত্র আরিফ আহমদ, সংগীত পরিবেশ করে ৪র্থ শ্রেণীর ছাত্রী কুলসুমা আক্তার সাদিয়া ও হুমায়রা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা খালেদ সাইফুল্লাহ, মাহমুদ বিন আরমান, আসাদুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি